নোয়াখালীতে আগামীকাল শুরু হচ্ছে আন্তর্জাতিক যুব পিস ক্যাম্প
প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০২৩, ১৫:২৪
নোয়াখালীতে আগামীকাল শুরু হচ্ছে আন্তর্জাতিক যুব পিস ক্যাম্প
নোয়াখালী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নোয়াখালীতে শনিবার থেকে শুরু হচ্ছে তিন দিনব্যাপী আন্তর্জাতিক যুব পিস ক্যাম্প। ভারতের ৬২ সাইক্লিস্টসহ ক্যাম্পে ১২টি দেশের ৩৫০জন প্রতিনিধি অংশগ্রহণ করবেন। জেলার সোনাইমুড়ি উপজেলাস্থ গান্ধী আশ্রম ট্রাস্টের উদ্যোগে গান্ধী আশ্রম প্রতিষ্ঠার ৭৫তম বার্ষিকী এবং মহাত্মা গান্ধীর ১৫৫তম জন্মজয়ন্তী উপলক্ষ্যে এ ক্যাম্পের আয়োজন করা হয়।


২৯ সেপ্টেম্বর, শুক্রবার সকাল সাড়ে ১০টায় নোয়াখালী প্রেসক্লাবের সহিদ উদ্দিন এস্কান্দার কচি মিলনায়তনে সাংবাদিক সম্মেলনে এ তথ্য জানান গান্ধী আশ্রম ট্রাস্টের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব) জীবন কানায় দাস।


এ সময় উপস্থিত ছিলেন সোনাইমুড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইসমাইল হোসেন, ভারতের হোলয়া সংঘের আহ্বায়ক ড. গিরিশ কুলকার্নি, গান্ধী আশ্রমের পরিচালক রাহা নব কুমারসহ অনেকে।


জীবন কানায় দাস জানান, ইতোমধ্যে চার হাজার কিলোমিটারের বেশি পথ পাড়ি দিয়ে ভারতের ৬২ সাইক্লিস্ট ও বিভিন্ন দেশের অতিথিরা এসে পৌঁছেছেন। তাদের নিরাপত্তায় আইন-শৃঙ্খলা বাহিনীসহ গান্ধী আশ্রমের নিজস্ব স্বেচ্ছাসেবীরাও কাজ করছেন। বিশ্ব ব্যাপী শান্তি ও সম্প্রীতি বৃদ্ধির উদ্দেশ্যেই মূলত এ ক্যাম্পের আয়োজন করা হয়।


৩০ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবর পর্যন্ত এ ক্যাম্পে প্রতিদিন শান্তি সমাবেশ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান থাকবে। বাংলাদেশের মন্ত্রী, সচিবসহ বিভিন্ন দেশের অতিথিরা শান্তি সমাবেশে বক্তব্য রাখবেন। আন্তর্জাতিক যুব পিস ক্যাম্পকে সফল করতে গান্ধী আশ্রম ট্রাস্টের চেয়ারম্যান গণমাধ্যমকর্মী, জনপ্রতিনিধি, প্রশাসন ও সর্বস্তরের মানুষের সহযোগিতা কামনা করেন।


বিবার্তা/ইকবাল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com