টেকনাফে কোস্ট গার্ডের অভিযানে ৪টি স্বর্ণের বারসহ আটক ১
প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০২৩, ১৬:২৮
টেকনাফে কোস্ট গার্ডের অভিযানে ৪টি স্বর্ণের বারসহ আটক ১
মোংলা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কক্সবাজারের টেকনাফে কোস্ট গার্ডের অভিযানে ৬৬৩.৯৬ গ্রাম ওজনের ৪টি স্বর্ণের বারসহ ১ জনকে আটক করা হয়েছে।


২২ সেপ্টেম্বর, শুক্রবার বিকেলে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।


তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, মায়ানমার হতে স্বর্ণের একটি চালান অবৈধভাবে টেকনাফ স্থলবন্দরে প্রবেশ করবে। প্রাপ্ত সংবাদের ভিক্তিতে শুক্রবার ২২ সেপ্টেম্বর কোস্ট গার্ড স্টেশন টেকনাফ কতৃর্ক টেকনাফ স্থল বন্দর সংলগ্ন টেকনাফ টু কক্সবাজার সড়কে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়।


অভিযান চলাকালীন রাত আনুমানিক ১টা ৩০ মিনিটে সন্দেহজনক একজন ব্যক্তিকে বন্দরের মেইন গেইট দিয়ে বের হয়ে সড়কে আসতে দেখা যায়। উক্ত ব্যক্তির গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্ট গার্ড সদস্য কর্তৃক থামার সংকেত দেওয়া হয়। এসময় কোস্ট গার্ড এর উপস্থিতি বুঝতে পেরে তাৎক্ষণিকভাবে কক্সবাজারগামী একটি চলন্ত সিএনজিতে উঠার চেষ্টাকালে কোস্ট গার্ড সদস্যগণ মো. আরাফাত (৩৫) নামক এক ব্যক্তিকে আটক করতে সক্ষম হয়।


আটককৃত ব্যক্তি জাদিমুড়া শরণার্থী ক্যাম্প-২৭ এর একজন রোহিঙ্গা শরণার্থী।


পরবর্তীতে, কোস্ট গার্ড সদস্য কর্তৃক আটককৃত ব্যক্তির দেহ তল্লাশি চালিয়ে কোমড়ে পলিথিন দ্বারা মোড়ানো রাবারের টিউবের মধ্য থেকে সর্বমোট ৬৬৩.৯৬ গ্রাম ওজনের ৪টি স্বর্ণের বার জব্দ করতে সক্ষম হয়, যার বাজার মূল্য ৫৩,২২,৩০৩/০০ (তিপ্পান্ন লক্ষ বাইশ হাজার তিনশত তিন) টাকা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় উক্ত ব্যক্তি দীর্ঘদিন যাবত স্বর্ণ পাচারের সাথে জড়িত রয়েছে।


তিনি আরও বলেন, জব্দকৃত স্বর্ণের বার আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ কাস্টমস হাউজ কর্তৃপক্ষের নিকট এবং আটককৃত ব্যক্তিকে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়।


বিবার্তা/জাহিদ/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com