ঝিনাইদহে ম্যাটস শিক্ষার্থীদের বিক্ষোভ
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০২৩, ১৭:৫৯
ঝিনাইদহে ম্যাটস শিক্ষার্থীদের বিক্ষোভ
ঝিনাইদহ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঝিনাইদহ বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জেল হোসেন ম্যাটস এর শিক্ষার্থীরা স্বতন্ত্র শিক্ষা বোর্ড গঠন, কর্মসংস্থান সৃজন এবং দ্রুত নিয়োগসহ ৪ দফা দাবিতে ক্লাস বর্জন করে বিক্ষোভ মিছিল শেষে সমাবেশ করেছে।


১৭ সেপ্টেম্বর, রবিবার সকাল সাড়ে ১১টায় পায়রা চত্বর থেকে তারা বিক্ষোভ মিছিল বের করে। এরপর শহরের মুজিব চত্বর ঘুরে আবারো একই স্থানে এসে সমাবেশে করে।


এ সময় তারা বিভিন্ন পোস্টার ও প্লাকার্ড বহন করে। শিক্ষার্থী খাইরুল সরদার, রুবাইয়া নাজনীন রিপা ও সুইটি খাতুন বলেন, স্বাস্থ্য খাতে আজও বাস্তবায়ন হলো না বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রথম পঞ্চম বার্ষিকী পরিকল্পনা (১৯৭৩-১৯৭৮)। ওই পরিকল্পনা অনুযায়ী ম্যাটস শিক্ষার্থীদের উচ্চ শিক্ষা প্রদান বাস্তবায়ন হচ্ছে না।


দেশে অন্য সব ডিপ্লোমা সেক্টরের প্রার্থীদের সরকারি চাকরিতে নিয়োগ এবং কর্মসংস্থানের ব্যবস্থা থাকলেও ম্যাটস ডিপ্লোমাধারীদের বিগত এক যুগ ধরে কোনো সরকারি নিয়োগ বা কর্মসংস্থানের ব্যবস্থা নেওয়া হয়নি।


এরই পরিপ্রেক্ষিতে সারা দেশের সব সরকারি-বেসরকারি ম্যাটস শিক্ষার্থীরা তাদের দাবিগুলো আদায় না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জন এবং শিক্ষাপ্রতিষ্ঠানে তালা ঝুলিয়ে গণতান্ত্রিক প্রক্রিয়ায় কঠোর আন্দোলনের সিদ্ধান্ত নিয়েছি।


বিবার্তা/রায়হান/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com