টেকনাফে বন পাহারা দলের তিন সদস্য নিখোঁজ
প্রকাশ : ০১ সেপ্টেম্বর ২০২৩, ১৯:৪৮
টেকনাফে বন পাহারা দলের তিন সদস্য নিখোঁজ
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কক্সবাজারের টেকনাফে বনবিভাগের পাহারা দলের তিন সদস্য বনপাহারা দিতে গিয়ে নিখোঁজের ঘটনা ঘটেছে।


নিখোঁজ তিনজন হলেন, উপজেলার হ্নীলা ইউনিয়নের দমদমিয়ার এলাকায় বাসিন্দা ও সিপিজি বনপাহারা দলের সদস্য মোহাম্মদ শাকের (২৪), আব্দুর রহিম (৩৭) ও আব্দুর রহমান (৩২)। তাঁরা তিনজন বন পাহারা দলের সদস্য।


শুক্রবার সকাল আটটা থেকে বেলা ১১টা পর্যন্ত তারা উপজেলার হ্নীলা ইউনিয়নের মোচনী বিটের নেচার পার্ক বনে পাহারা দেওয়ার কথা ছিল। এ প্রতিবেদন লেখা সন্ধ্যা সাড়ে ছয়টা পর্যন্ত তিনজনের কোনো ধরনের খোঁজ খবর পাওয়া যাচ্ছে না।


এ তথ্য নিশ্চিত করেছেন নেচারপার্ক মোচনী বন পাহারা দলের সভাপতি মোহাম্মদ ওসমান।


তিনি জানান, শুক্রবার সকালে বনপাহারা দেওয়ার জন্য মোহাম্মদ শাকের, আব্দুর রহিম ও আব্দুর রহমান তারা তিনজন বনের ভিতর ঢুকে কিন্তু তারা বেলা ১১টার দিকে ফেরত আসার কথা থাকলেও সন্ধ্যা পর্যন্ত তাদের কোনো ধরনের খোঁজ খবর পাওয়া যায়নি এবং তাদের হাতে থাকা মোবাইল ফোনও বন্ধ পাওয়া যাচ্ছে। এতে করে পরিবারের লোকজন আতঙ্কগ্ৰস্থ হয়ে পড়েছেন । ধারণা করা হচ্ছে, টেকনাফে এ পাহাড়ে রোহিঙ্গা সন্ত্রাসীরা অধিকাংশ সময় লোকজনকে ধরে নিয়ে মুক্তিপণ আদায় করে আসছিল। তবে এখন পর্যন্ত সে ধরনের কোন কিছু দাবি করা হয়নি।


এ ব্যাপারে জানতে চাইলে বনবিভাগের টেকনাফ রেঞ্জ কর্মকর্তা মিজানুর রহমান বলেন, উপজেলার হ্নীলার মোচনী বিটের আওতাধীন বন পাহারা দলের পিসিজি ২৬জন সদস্য রয়েছেন। এ পাহারা দলের সদস্যরা দৈনিক সকাল ও বিকেল দুই ভাগে বিভক্ত হয়ে বনে পাহারা দিয়ে আসছিলেন। সন্ধ্যা পর্যন্ত তাদের কোন ধরনের খোঁজ খবর না পেয়ে বনবিভাগের অপরাপর সদস্য ও বনকর্মীদের নিয়ে বিকেলে পাহাড়ে তল্লাশি অভিযান চালানো হচ্ছে। শেষ খবর পাওয়া পর্যন্ত তাদের কোন ধরনের খোঁজ মিলেনি।


বিবার্তা/ফরহাদ/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com