‘জলবায়ু পরিবর্তনে সবাইকে এক সাথে কাজ করার আহ্বান’
প্রকাশ : ৩১ আগস্ট ২০২৩, ২২:৫৩
‘জলবায়ু পরিবর্তনে সবাইকে এক সাথে কাজ করার আহ্বান’
বা‌গেরহাট প্রতি‌নি‌ধি
প্রিন্ট অ-অ+

জলবায়ু পরিবর্তনে ক্ষতিকর দিকগু‌লো মোকাবেলায় সবাইকে একসাথে কাজ করতে হবে। সকলের সহযোগিতায় বাংলাদেশের দক্ষিণাঞ্চল বিশেষ করে বাগেরহাট জেলার রামপাল ও মোংলা উপজেলায় অতিরিক্ত লবণাক্ততায় ক্ষতিগ্রস্তদের জীবন মান উন্নত হবে। সরকারের পাশাপাশি ব্যক্তি উদ্যোগে সকলকে একযোগে কাজ করতে হবে বলে মত দিয়েছেন বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ খালিদ হোসেন।


৩১ আগস্ট, বৃহস্প‌তিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জলবায়ু বিষয়ক সিম্পজিয়ামে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব মতামত ব্যক্ত ক‌রেন।


বাঁধন মানব উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক এএসএম মঞ্জুরুল হাসান মিলন এর সঞ্চালনায় স্থানীয় সরকার এর উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) হাফিজ আল আসাদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. রফিকুল ইসলাম, সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক এসএম রফিকুল ইসলাম, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মো. আব্দুল কাদের, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মুহ. শাহ আলম, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মো. ছাহেব আলী, ডেপুটি সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান, সদর উপজেলা উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. প্রদীপ কুমার বকসি, দি এশিয়া ফাউন্ডেশনের প্রোগ্রাম ম্যানেজার মো. জাকারিয়া, সিনিয়র প্রোগ্রাম অফিসার আশিনুর রেজা।


এছাড়া জেলা এবং উপজেলা পর্যায়ের ৪০টির অধিক দপ্তরের দপ্তর প্রধানগণ, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ, সাংবাদিক সিবিও/সিএসও প্রতিনিধি, বিশেষজ্ঞ, অনুশীলনকারী, উপকারভোগী, জলবায়ুতে ক্ষতিগ্রস্ত ভুক্তভোগী এবং বিভিন্ন সেক্টরের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।


এর আগে বাগেরহাটের মোংলা ও রামপাল উপজেলার বসবাস করা বিপদাপন্ন ৪০ জন লোকের তথ্য সংগ্রহ করা হয়। তাদের কাছে জানতে চাওয়া হয় তারা কীভাবে তাদের জীবন অতিবাহিত করে, তাদের খাদ্য ও জীবিকার নিশ্চয়তা আছে কি না, কোন ধরনের সমস্যায় তারা প্রতিনিয়ত পরছে, তাদের প্রয়োজনগুলো কি। সেগুলো পাওয়ার পয়েন্ট প্রেজেনটেশন এর মাধ্যমে উপস্থাপন করা হয়।


পরে জলবায়ু অভিঘাতের কারণে সৃষ্ট চ্যালেঞ্জগুলো এবং সেই চ্যালেঞ্জ মোকাবেলায় সকলে একসাথে কাজ করবে বলে সভায় সবাই প্রতিশ্রুতি দেন।


বিবার্তা/রাজু/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com