বাংলাদেশ লাঠিয়াল বাহিনীর ঐতিহ্যের ৯০ বছর
নারী লাঠিয়ালদের পুনর্মিলনী ও নারী লাঠিয়ালদের সংবাদ সম্মেলন
প্রকাশ : ২৫ আগস্ট ২০২৩, ২০:৩৪
নারী লাঠিয়ালদের পুনর্মিলনী ও নারী লাঠিয়ালদের সংবাদ সম্মেলন
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুষ্টিয়ায় আগামী ২ সেপ্টেম্বর লাঠিয়াল বাহিনীর ৯০ বছর উদযাপনের অংশ হিসেবে আয়োজন করতে যাচ্ছে নারী লাঠিয়ালদের পুনর্মিলনী উৎসব ও লাঠি খেলা প্রদর্শনী।


এতে প্রায় শতাধিক নারী লাঠিয়াল উপস্থিত থাকার আগ্রহ প্রকাশ করেছেন। যারা ১৯৬০ সাল থেকে আজ পর্যন্ত লাঠিয়াল বাহিনীর সাথে সম্পৃক্ততা আছেন।


শুক্রবার (২৫ আগস্ট) লাঠিয়াল বাহিনীর কেন্দ্রীয় কুষ্টিয়া কার্যালয়ে সকাল সাড়ে ১০টায় সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।


বাংলাদেশ লাঠিয়াল বাহিনীর সহ-সভাপতি অধ্যাপক ড. শাহানা আক্তারের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বাংলাদেশ লাঠিয়াল বাহিনীর মহিলা বিষয়ক সম্পাদক সাহিনা সুলতানা দিজু। এ সময় তিনি বলেন বর্তমান লাঠি খেলা বিলুপ্তির দিকে। আমরা এই খেলাকে জাগিয়ে রেখেছি। নারীকে আত্মরক্ষার জন্য এই খেলাটি শেখা খুবই জরুরী। দেশব্যাপী আমরা এ খেলাটি ছড়িয়ে দিতে চাই। সে ক্ষেত্রে আমরা সরকারের সার্বিক সহযোগিতা কামনা করছি। ১৯৬০ সাল থেকে আমরা এই খেলাটি চালিয়ে আসছি নিজ উদ্যোগে। আগামী ২ সেপ্টেম্বর কুষ্টিয়া জেলা শিল্পকলা একাডেমিতে ৯০ বছর পুনর্মিলনী লাঠি খেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে। এখানে আমরা ৮৫ জনকে সম্মাননা প্রদান করা হবে। এই খেলায় ঢাকা, নড়াইল, ঝিনাইদহ, মাগুরা, চুয়াডাঙ্গা, মেহেরপুরসহ আরো কয়েকটি জেলা অংশগ্রহণ করবে। উৎসব মুখর পরিবেশে এই খেলাটি আয়োজন করা হচ্ছে। সকলকে এই খেলাটি দেখার আহ্বান জানান তিনি।


সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ‘অনন্যা শীর্ষ দশ-২০২০’ সম্মাননা লাভকারী মঞ্জুরীন সাবরীন রূপন্তী চৌধুরী, লেখক ফারহানা সুলতানা সুরজু, সদস্য ক্রমন্তি ও অন্তরাসহ ইউনিটের অন্যান্য সদস্যবৃন্দ।


বিবার্তা/শরীফুল/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com