আলীকদমে সাইংপ্রা ঝর্ণায় উঠতে গিয়ে এক পর্যটকের মৃত্যু
প্রকাশ : ১৩ আগস্ট ২০২৩, ১৮:৪৮
আলীকদমে সাইংপ্রা ঝর্ণায় উঠতে গিয়ে এক পর্যটকের মৃত্যু
লামা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বান্দরবান জেলার আলীকদম উপজেলার একটি ঝর্ণায় উঠার সময় পা পিছলে পড়ে মোহাম্মদ আতাহার ইসরাক রাফি নামের এক পর্যটটের মৃত্যু হয়েছে।


পুলিশ ও সেনাবাহিনী অভিযান চালিয়ে রবিবার ( ১৩ আগস্ট) বিকেলে মৃত পর্যটক আতাহার ইসরাক রাফির লাশ উদ্ধার করেন। এর আগে শনিবার বিকেলে উপজেলার কুরুকপাতা ইউনিয়নের সাইংপ্রা ঝর্ণায় ঘটনাটি ঘটে।


আতাহার ইসরাক রাফি কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার বদরখালী ইউনিয়নের ৪নং ওয়ার্ডের বাসিন্দা শওকতুল ইসলামের ছেলে।


স্থানীয় সূত্রে জানা যায়, অপরূপ সৌন্দর্য্যে ভরপুর সবুজ অরণ্য ঘেরা পাহাড়ি উপজেলা আলীকদম। এ উপজেলার সৌন্দর্য উপভোগ করতে ২৫ জনের একটি দল আলীকদম উপজেলাস্থ সাইংপ্রা ঝর্ণা দেখতে যান। এর মধ্যে ২১ জন ঢাকার পর্যটক ও চারজন স্থানীয় গাইড ছিলেন। পাঁচ দিন আগে তারা ঢাকা থেকে ভ্রমনে বের হয়ে ১০ আগস্ট আলীকদম উপজেলায় পৌছায়। তারা ১১ আগস্ট উপজেলার দুর্গম পাহাড়ি দোছড়ি এলাকার সাইংপ্রা ঝর্ণা দেখতে দেখতে গিয়ে আটকে পড়েন। এ পর্যায়ে সেখানে অবস্থানকালে অসাবধানতা বশত ঝর্ণায় উঠার সময় নিচে পড়ে শনিবার সন্ধ্যার দিকে মারা যান মোহাম্মদ রাফি।


ঘটনার সত্যতা নিশ্চিত করে কুরুকপাতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ক্রাত পুং ম্রো এ প্রতিনিধিকে জানান, ঘটনাস্থল উপজেলা সদর থেকে অনেক দুর্গম পাহাড়ি এলাকা। পাশাপাশি রাত বেশি হওয়ায় সেখানে মোবাইল নেটওয়ার্ক বিছিন্ন থাকার কারণে উদ্ধারকারী দল রাতে অভিযান পরিচালনা করতে ব্যর্থ হয়। পরে রবিবার সকালে সেনাবাহিনী ও পুলিশের সহযোগিতায় লাশটি উদ্ধার করা হয়।


এ বিষয়ে আলীকদম থানা পুলিশের অফিসার ইনর্চাজ (ওসি) খন্দকার তবিদুর রহমান বলেন, সাইংপ্রা ঝর্ণা থেকে পড়ে মোহাম্মদ আতাহার ইসরাক রাফি নামের এক টুরিস্ট অপারেটরের মৃত্যু হয়েছে। স্থানীয় সেনাবাহিনীর সহযোগিতায় রবিবার বিকেলে মৃত পর্যটক রাফির লাশ উদ্ধার করে উপজেলা সদরে আনা হয়।


বিবার্তা/আরমান/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com