ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপির দু’ গ্রুপের সংঘর্ষ, আহত ১০
প্রকাশ : ১২ আগস্ট ২০২৩, ২০:২২
ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপির দু’ গ্রুপের সংঘর্ষ, আহত ১০
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপির দু’গ্রুপের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।


১২ আগস্ট, শনিবার বিকেলে শহরের পাওয়ার হাউজ রোড এলাকায় বিবাদমান দুই গ্রুপ পৃথক কর্মসূচি পালনকালে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হয়।


জানা যায়, গত ১০ আগস্ট জেলা বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় বিএনপি। এরপর থেকেই বিএনপির একাংশের নেতাকর্মীরা কমিটি বাতিলের দাবিতে প্রতিবাদ জানাতে থাকে।


এরই জের ধরে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। শনিবার বিকেলে নব গঠিত কমিটির সদস্য সচিব ও জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ পৌর এলাকার শেখ হাসিনা সড়ক সেতু এলাকা থেকে একটি আনন্দ র‍্যালি বের করে। অপরদিকে একই সময়ে জেলা বিএনপির সাবেক সভাপতি হাফিজুর রহমান মোল্লা কচি ও সাবেক সাধারণ সম্পাদক জহিরুল হক খোকনের নেতৃত্বে পাওয়ার হাউজ রোডে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার পুত্র আরাফাত রহমান কোকোর জন্মদিন উপলক্ষ্যে আলোচনা সভা ও কেক কাটার আয়োজন করে।


আনন্দ র‍্যালি বের হওয়ার পর উভয় পক্ষের মধ্যে ইট পাটকেল নিক্ষেপ শুরু হয়। প্রায় আধ ঘণ্টাব্যাপী চলা সংঘর্ষে জেলা যুবদলের সাধারণ সম্পাদক ইয়াছিন মাহমুদসহ উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়। এ সময় পুরো এলাকাজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় ১ জনকে আটক করে পুলিশ।


ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আসলাম হোসাইন জানান, জেলা বিএনপির আহ্বায়ক কমিটি গঠন নিয়ে দু’পক্ষের মধ্যে বিরোধ চলে আসছে। বিকেলে এক পক্ষ আনন্দ র‍্যালি বের করে এবং র‍্যালি কোকোর জন্মদিন পালনের কথা বললেও মূলত আনন্দ মিছিলকে প্রতিহত করার জন্য মাঠে নামে। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। পুলিশ অভিযান চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং একজনকে আটক করে।


বিবার্তা/নিয়ামুল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com