টেকনাফে ৭ লাখ পিস ইয়াবা জব্দ
প্রকাশ : ০৯ আগস্ট ২০২৩, ১৫:৫২
টেকনাফে ৭ লাখ পিস ইয়াবা জব্দ
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কক্সবাজার টেকনাফে ৭ লাখ পিস ইয়াবা জব্দ করেছে কোস্ট গার্ড। ৯ আগস্ট, বুধবার দুপুরে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।


তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ উপজেলাধীন মেরিন ড্রাইভ সংলগ্ন মিঠা পানির ছড়া ঘাট হয়ে ইয়াবার একটি বড় চালান মায়ানমার হতে বাংলাদেশের সীমান্ত উপজেলা টেকনাফ এলাকায় প্রবেশ করতে পারে, এমন সংবাদের ভিত্তিতে বুধবার (৯ আগস্ট) বিসিজি স্টেশন টেকনাফ কর্তৃক স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট এইচ এম লুৎফুল লাহিল মাজিদ এর নেতৃত্বে ওই এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা করে।


মঙ্গলবার দিবাগত রাত আনুমানিক পৌনে ৩ টায় অভিযান চলাকালে একটি ফিসিং বোট সমুদ্র হয়ে মেরিন ড্রাইভ সংলগ্ন মিঠা পানির ছড়া ঘাটে ভিড়ে। এসময় ফিসিং বোট থেকে ৪ টি বস্তাসহ ৪ জন ব্যক্তিকে ঘাটে নামিয়ে দিয়ে বোটটি পুনরায় মাঝ সমুদ্রের দিকে চলে যায়।


বোট থেকে নামা ব্যক্তিদের গতিবিধি সন্দেহজনক মনে হওয়ায় আভিযানিক দলের সদস্যরা তাদেরকে থামার সংকেত দেয়। পাচারকারীরা কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে বস্তাগুলো ফেলে দিয়ে দৌড়ে পালানোর চেষ্টা করে।


এসময় কোস্ট গার্ড সদস্যরা ব্যক্তিদের ধাওয়া করলে তারা দ্রুত ঝাউবনের গহীনে পালিয়ে লুকিয়ে যায়।
কোস্ট গার্ড সদস্যরা পাচারকারীদের ফেলে যাওয়া ৪ টি বস্তা উদ্ধার করে তল্লাশি চালিয়ে সাত লাখ পিস ইয়াবা জব্দ করে। গভীর বৃষ্টির রাতে ঝাউবনের গহীনে পাচারকারীরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।


জব্দকৃত ইয়াবা বিষয়ে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান।


বিবার্তা/পুণ্য বর্ধন/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com