জামালপুরে রেলসেবার মানোন্নয়নে ২৪ দফা দাবিতে মানববন্ধন
প্রকাশ : ২৫ জুলাই ২০২৩, ১৭:২২
জামালপুরে রেলসেবার মানোন্নয়নে ২৪ দফা দাবিতে মানববন্ধন
জামালপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জামালপুরে রেলওয়ের সার্বিক মানোন্নয়ন ও যাত্রীবান্ধব রেলসেবা নিশ্চিতে ২৪ দফা দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।


২৫ জুলাই, মঙ্গলবার দুপুরে জামালপুর রেলওয়ে জাংশন স্টেশনের প্ল্যাটফর্মে সচেতন নাগরিক কমিটি-সনাক ও টিআইবি এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করে।


ঘণ্টাব্যাপী মানববন্ধনে সনাক সভাপতি অজয় কুমার পালের সভাপতিত্বে সনাক সহ সভাপতি অধ্যাপক কায়েদ-উয-জামান, শামীমা খান, জামালপুর জেলা প্রেসক্লাবের সভাপতি এম এ জলিল, সাবেক সভাপতি ইউসুফ আলী, মানবাধিকার কর্মী জাহাঙ্গীর সেলিম, ভাষা ও স্বাধীনতা সংগ্রামী মতি মিয়া ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক একেএম আশরাফুজ্জামান স্বাধীনসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।


এ সময় বক্তারা বলেন, জামালপুরে রেলের জমি থেকে অবৈধ দখলদারদের উচ্ছেদ করতে হবে। টিকেট কালোবাজারি বন্ধ, যাত্রীদের ভোগান্তি কমিয়ে সেবার মান বৃদ্ধি করতে হবে, রেলের ক্যান্টিনে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে হবে।


ট্রেনের ভিতরে চাঁদাবাজি বন্ধ, অবিলম্বে আন্ত:নগন বিজয় এক্সপ্রেস ট্রেন জামালপুর থেকে ছাড়ার পদক্ষেপ নেয়ার দাবি জানান। সচেতন নাগরিক কমিটির যৌক্তিক দাবির প্রতি সমর্থন জানিয়ে জেলার বেশকিছু সামাজিক সংগঠন একাত্মতা পোষণ করে মানববন্ধনে অংশগ্রহণ করে।


মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে রেলমন্ত্রী বরাবর ২৪ দফা দাবি সম্বলিত একটি স্মারকলিপি প্রদান করা হয়। ২৪ দফা দাবির মধ্যে অন্যতম হলো- জয়দেবপুর হতে জামালপুর-তারাকান্দি-বঙ্গবন্ধু সেতু পূর্ব পর্যন্ত রেললাইন ডুয়েল গেজ ডাবল লাইনে উন্নীত করা।


জামালপুর-ঢাকা রুটে ২ জোড়া নতুন আন্ত:নগর ট্রেন চালু করা। আন্ত:নগর যমুনা ও অগ্নিবিনা এক্সপ্রেসের বর্তমান রেক বাতিল করে নতুক রেক সংযুক্ত করা, সকল আন্ত:নগর ট্রেনের টিকিট দ্বিগুণ বরাদ্দ করা। উত্তরবঙ্গের ১৬ জেলা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের সাথে যোগাযোগের জন্য নতুন আন্ত:নগর ট্রেন চালু করা।


বিবার্তা/ওসমান/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com