ঝিনাইগাতীতে কৃষি উদ্যোক্তাদের সাথে ইউসিবির মতবিনিময় সভা
প্রকাশ : ১৮ জুলাই ২০২৩, ১৫:৩২
ঝিনাইগাতীতে কৃষি উদ্যোক্তাদের সাথে ইউসিবির মতবিনিময় সভা
শেরপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শেরপুরের ঝিনাইগাতীতে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসির (ইউসিবি) উদ্যোগে অ্যাগ্রো সিএসআর ‘ভরসার নতুন জানালা’ প্রকল্পের কৃষি উদ্যোক্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।


১৮ জুলাই, মঙ্গলবার দুপুরে উপজেলা পরিষদের সভাকক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন ইউএনও ফারুক আল-মাসুদ।


এতে বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা মো. হুমায়ুন দিলদার, ইউসিবি ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তা সারওয়ার জাহান খান, ইউসিবি ব্যাংকের শেরপুর শাখার ব্যবস্থাপক পার্থ সারথি ঘোষ, কৃষি উদ্যোক্তা তুষার আল নূও, আনোয়ার প্রমুখ।


মতবিনিময় সভায় কৃষি, মৎস্য, পশুপালন, পোলট্রি, নার্সারীসহ বিভিন্ন ক্ষুদ্র উদ্যোক্তারা তাদের উদ্যোগ উদ্যোগ সংশ্লিষ্ট চাহিদা সম্পর্কে জানান। উদ্যোক্তারা তাদের উদ্যোগকে সম্প্রসারণ করতে বিভিন্ন চাহিদা নিয়ে আলোচনা করেন। ভবিষ্যতে এই চাহিদাকে সামনে রেখে বিভিন্ন উদ্যোগ নেয়া হবে বলে আয়োজক প্রতিনিধিরা জানান।


ইউসিবি ব্যাংকের শেরপুর শাখার ব্যবস্থাপক পার্থ সারথি ঘোষ জানান, বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা অনুযায়ী ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি সামাজিক দায়িত্বের অংশ হিসেবে ‘ভরসার নতুন জানালা’ নামে কৃষিখাতে সহায়তা মূলক প্রকল্প শুরু করেছে যার অংশ হিসেবে ইতিমধ্যে দেশের ৫০টি জেলার ৫০টি মডেল উপজেলায় ৫০,০০০ বৃক্ষরোপণের কাজ আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে।


এই প্রকল্পের লক্ষ্য দেশের খাদ্য নিরাপত্তা, উন্নত পুষ্টিমান নিশ্চিতকরণ এবং জলবায়ু সহিষ্ণু টেকসই কৃষির প্রসার ঘটানো। এই প্রকল্পের আওতায় কৃষি উদ্যোক্তাদের সংগঠিত করে কৃষি প্রযুক্তি সম্প্রসারণ ও যন্ত্রের ব্যবহারে উৎসাহ প্রদান, কৃষকদের মাঝে ব্যক্তিগত নিরাপত্তা সামগ্রী (নিরাপদ চশমা, কীটনাশক প্রতিরোধী পোশাক ইত্যাদি) বিতরণ, খাদ্য প্রক্রিয়াজাতকরণ, জৈব পদ্ধতির প্রয়োগে সহায়তা প্রদানসহ বজ্রপাত প্রবণ এলাকায় বজ্রপাত নিরোধক ডিভাইস স্থাপন করা হবে।


একই সঙ্গে দেশের ৬৪ টি জেলার প্রতিটি উপজেলা থেকে কৃষি, মৎস্য ও প্রাণী সম্পদ সংশ্লিষ্ট ৬০ জন কৃষি উদ্যোক্তাকে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ প্রদানের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।


বিবার্তা/মনির/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com