‘বাঙালি জাতি আর কখনো কারো পদানত হবে না’
প্রকাশ : ১৭ জুন ২০২৩, ২০:৪৯
‘বাঙালি জাতি আর কখনো কারো পদানত হবে না’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতীয় সংসদের হুইপ ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেছেন, এক দীর্ঘ সংগ্রাম, চরম আত্মত্যাগ ও এক সাগর রক্তের বিনিময়ে বাংলাদেশ স্বাধীন সার্বভৌম রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। এই দেশ, এই জাতি আর কখনো কারো পদানত হবে না।


১৭ জুন, শনিবার জয়পুরহাট-২ আসনের ক্ষেতলাল ও কালাই উপজেলার পৃথক পৃথক ৮টি গ্রামে অনুষ্ঠিত দোয়া মাহফিল এবং উন্নয়ন ও জন-আকাঙ্ক্ষা বিষয়ক মতবিনিময় সভা এবং ক্ষেতলাল উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত ২৯৩টি প্রতিষ্ঠানে ২ কোটি ৮ লাখ টাকা বিতরণ সভায় তিনি এসব কথা বলেন।


আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, দাসত্বের শৃঙ্খল ভাঙতে আমাদের পূর্ব পুরুষগণ এক সাগর রক্ত উৎসর্গ করেছেন। আমাদের মা-বোনেরা সম্ভ্রম হারিয়েছেন। এই জাতি লাখো শহিদ আর মা-বোনের সাথে বিশ্বাসঘাতকতা করতে পারে না। যে-সব জাতির আন্তর্জাতিক ভূ-রাজনীতি নিয়ে আগ্রহ আছে, যারা সমগ্র বিশ্বে জ্ঞান বিতরণ, মানবতা বিতরণ, অস্ত্র বিতরণ করতে চান তারা সমমর্যাদায় বন্ধুত্বের হাত বাড়ান, প্রভুত্বের রক্ত চক্ষু নয়। আমরা আলোচনার গোলটেবিলে বসে স্বাধীনতা পাইনি।


তিনি বলেন, আমরা অনেক পরাক্রমশালী রাষ্ট্রের সরকারের ইচ্ছার বিরুদ্ধে স্বাধীনতা পেয়েছি। অনেক রাষ্ট্র আমাদের জাতির জনকের নৃশংস হত্যার পূর্ব পর্যন্ত বাংলাদেশকে স্বীকৃতি দেয়নি। আমরা সব জানি, সব মনে আছে। তবুও জাতির জনকের শেখানো অহিংস পথে আমরা সকলের সঙ্গে বন্ধুত্বে বিশ্বাসী, কারো সাথে বৈরিতায় নয়। যে কেউ বাংলাদেশের সঙ্গে কাজ করতে চাইলে অতিথিপরায়ণ অহিংস বাঙালির দরজা আপনাদের জন্য সর্বদা খোলা আছে। কিন্তু ভাল বন্ধু হোন, প্রভু নয়। মনে রাখবেন, বাঙালিকে কেউ দাবায়ে রাখতে পারবে না। বাঙালির প্রভু হওয়ার অলীক আকাঙ্ক্ষা অনুগ্রহ করে পরিত্যাগ করুন।


তিনি আরও বলেন, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইউরোপীয় ইউনিয়নের প্রকাশ্য অ্যাজেন্ডা জঙ্গিবাদ মুক্ত সমাজ, মানবাধিকার সমুন্নত রাখা, আইনের শাসন প্রতিষ্ঠা, মানুষের মৌলিক অধিকার এবং ভোটাধিকার। গোপন অ্যাজেন্ডা কিছু থাকলে ভিন্ন কথা। বাংলাদেশ আওয়ামী লীগ এবং বাংলাদেশও অভিন্ন বিষয়ে একই মতবাদ ব্যক্ত করে এবং একই লক্ষ্য পূরণের জন্য কাজ করছে। এটি আজ প্রমাণিত সত্য। আপনাদের সঙ্গে আমাদের দ্বন্দ্ব নেই। আমাদের সমস্যা আমরা গোপন অ্যাজেন্ডা নিয়ে কাজ করতে আগ্রহী নই।


দিনব্যাপী অনুষ্ঠিত এসব পৃথক পৃথক সভায় আরো বক্তব্য রাখেন জয়পুরহাট সদর উপজেলা চেয়ারম্যান এস এম সোলায়মান আলী, কালাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মিনফুজুর রহমান মিলন, আক্কেলপুর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম আকন্দ, ক্ষেতলাল উপজেলা চেয়ারম্যান মোস্তাকিম মণ্ডল, ক্ষেতলাল উপজেলা নির্বাহী অফিসার নুসরাত বন্যা, আক্কেলপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যক্ষ মোকছেদ আলী, মেয়র শহীদুল আলম, মেয়র রাবেয়া সুলতানা, জয়পুরহাট চেম্বার সভাপতি আহসান কবীর এবলব ও জেলা আওয়ামী লীগ নেতা এবিএম মাসুদ রেজা প্রমুখ।


বিবার্তা/সোহেল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com