কুড়িগ্রামের স্বাস্থ্য সেবার মানোন্নয়নের দাবিতে সংবাদ সম্মেলন
প্রকাশ : ১৬ জুন ২০২৩, ১৭:১৭
কুড়িগ্রামের স্বাস্থ্য সেবার মানোন্নয়নের দাবিতে সংবাদ সম্মেলন
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুড়িগ্রাম জেনারেল হাসপাতাল সহ জেলার সকল সরকারি হাসপাতালে স্বাস্থ্যসেবার মানোন্নয়নের দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করেছে ‘আওয়াজ’ নামে একটি সামাজিক সংগঠন।


১৬ জুন, শুক্রবার সকালে কুড়িগ্রাম প্রেস ক্লাবের সৈয়দ শামসুল হক মিলনায়তনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।


সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ‘আওয়াজ’ এর উপদেষ্টা নূর-উন-নাহার আনছারী।


সংগঠনের সদস্য সচিব বশির আহমেদের সঞ্চালনায় এসময় আরও উপস্থিত ছিলেন আহবায়ক আশরাফুল আলম চিশতী, যুগ্ম আহবায়ক তাজুল ইসলাম, সদস্য দুলাল বোস সহ স্থানীয় সংবাদকর্মীরা।


সংবাদ সম্মেলনে জানানো হয়, ‘কুড়িগ্রাম জেলার স্বাস্থ্য সেবা নিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন জেলার স্বাস্থ্য সেবার চরম দুরাবস্থার চিত্র তুলে ধরে। এই জেলায় প্রয়োজনের তুলনায় ৫৭ ভাগ চিকিৎসকের পদ শূন্য। ২৫০ শয্যার কুড়িগ্রাম জেনারেল হাসপাতাল চলছে ১০০ শয্যার জনবল দিয়ে। সেখানেও চিকিৎসক ও জনবল সংকট।


সরকারি হাসপাতালে আয়া, পরিচ্ছন্নতাকর্মী আর মালীদের নিয়ে অপারেশন থিয়েটার চালানো হয়। এরকম পরিস্থিতির ভয়াবহতা আমাদের আতঙ্কিত করে। এই পরিস্থিতি থেকে উত্তরণ প্রয়োজন।’ অতিশীঘ্র পরিস্থিতির উন্নয়ন না হলে সমস্ত চিকিৎসা ব্যবস্থা ভেঙে পড়তে পারে বলে সংবাদ সম্মেলনে আশঙ্কা প্রকাশ করা হয়।


দারিদ্র্যপীড়িত এ জেলায় জনগণের সাংবিধানিক অধিকার চিকিৎসা সেবা নিশ্চিত করতে যথাযথ কর্তৃপক্ষের সদয় দৃষ্টি কামনা করা হয়। প্রয়োজনীয় সংখ্যক চিকিৎসক ও জনবল নিয়োগ দিয়ে শূন্যপদ পূরণের দাবি জানিয়ে সকলকে ঐক্যবদ্ধভাবে আওয়াজ তোলার আহবান জানান বক্তারা।


বিবার্তা/বিপ্লব/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com