গড়াই নদীতে ঢাবি শিক্ষার্থী নিখোঁজ, ২য় দিনের উদ্ধার অভিযান চলছে
প্রকাশ : ১৩ জুন ২০২৩, ১৫:৫০
গড়াই নদীতে ঢাবি শিক্ষার্থী নিখোঁজ, ২য় দিনের উদ্ধার অভিযান চলছে
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুষ্টিয়ার গড়াই নদীতে গোসল করতে নেমে তানভীর (২৩) নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী নিখোঁজ রয়েছেন। ১২ জুন, সোমবার বিকেল ৪টার দিকে কুমারখালী উপজেলার গড়াই রেলসেতুর নীচে নদীতে গোসলে নেমে তিনি নিখোঁজ হোন। এসময় তার দুই বন্ধু সাঁতরে তীরে উঠলেও তানভীর উঠতে পারেনি।


নিখোঁজ তানভীরের বাড়ি বরগুনা জেলায়। সে ঢাকা বিশ্ববিদ্যালয় ফার্মেসি বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র। তাকে উদ্ধারে গড়াই নদীতে খুলনা থেকে আসা ডুবুরি দলের অভিযান চলছে।


কুমারখালী থানা পুলিশ সূত্র জানায়, সোমবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় ফার্মেসি বিভাগের ১৩ জন ছাত্র একটি মাইক্রোবাসে করে মেহেরপুর ও কুষ্টিয়ার বিভিন্ন পর্যটন এলাকায় ঘুরতে আসেন। প্রথমে তারা মেহেরপুরের ঐতিহাসিক মুজিবনগর পরিদর্শন করেন। পরে তারা কুষ্টিয়ার ছেউড়িয়ায় ফকির লালন শাহের আখড়াবাড়ি পরিদর্শন করেন। এরপর বিকেলে কুমারখালীর গড়াই রেলসেতুর নীচে নদীতে গোসলে নেমে ৩ বন্ধু সাঁতরে গড়াই নদী পার হওয়ার চেষ্টা করেন। দুই বন্ধু তীরে উঠতে পারলেও তানভীর স্রোতে তলিয়ে যান।


খবর পেয়ে কুমারখালী ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার অভিযান শুরু করেন এবং রাত ১০টা পর্যন্ত অভিযান চালিয়ে তাকে না পেয়ে অভিযান শেষ করেন। ১৩ জুন, মঙ্গলবার সকাল ৮টায় খুলনা থেকে আসা ৫ সদস্যের ডুবুরি দল গড়াই নদীতে নিখোঁজ ছাত্র উদ্ধারে অভিযানে নামেন। বিকেল সাড়ে ৩টা পর্যন্ত প্রায় ২৪ ঘন্টা হতে চলা নিখোঁজ শিক্ষার্থীর সন্ধান পাননি ডুবুরি দল।


কুষ্টিয়া ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক জানে আলম জানান, সকাল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তানভীরকে উদ্ধারে যৌথভাবে উদ্ধার অভিযান করছে কুমারখালী ফায়ার সার্ভিস ও খুলনা ডুবুরী দল। তবে নদীতে প্রবল স্রোত থাকায় উদ্ধার তৎপরতা ব্যহত হচ্ছে বলে তিনি উল্লেখ করেন।


কুমারখালী থানার ওসি মোহসীন হোসাইন জানান, গড়াই নদীতে নেমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী নিখোঁজ রয়েছেন।
তাকে উদ্ধারে অভিযান চলছে। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত তার সন্ধান পাওয়া যায়নি।


এদিকে নদী পাড়ে অপেক্ষায় রয়েছেন তানভীরের বাবা বরগুনা সরকারী কলেজের শিক্ষক আব্দুল মালেক, বোন ও দুলাভাই। তাদের কান্নায় সেখানকার বাতাস ভারী হয়ে উঠেছে। ছেলে নিখোঁজের ঘটনায় তানভীরের বাবা নদী পাড়ে অসুস্থ হয়ে পড়েছেন।


বিবার্তা/শরীফুল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com