ভালুকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত ১, আহত ২
প্রকাশ : ২০ মে ২০২৩, ১৬:৩৪
ভালুকায়  বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত ১, আহত ২
ভালুকা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ময়মনসিংহের ভালুকায় বাঁশের খুঁটি দিয়ে নেয়া পিডিবির বিদ্যুৎ লাইন ছিড়ে পড়ে থাকা খামারে মাছ ধরতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গেছেন শামিম মিয়া (৪০) নামে এক ব্যক্তি। এ সময় আরো দুইজন গুরুতর আহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে শনিবার সকালে উপজেলার পানিবান্ড পূর্বপাড়ায় কাটাখালি বিলে।


স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার মেদুয়ারী ইউনিয়নের পানিবান্ডা গ্রামের দক্ষিণপাড়ার কাটাখালি বিলে এক বছর ধরে মাছ চাষ করে আসছেন পাশের বরাইদ গ্রামের প্রভাবশালী মোফাখ্খারুল আলম। ওই বিলের উপর দিয়ে অপরিকল্পিতভাবে বাঁশের খুঁটি দিয়ে ছমির উদ্দিনের বাড়ি থেকে জহির উদ্দিনের বাড়িতে পিডিবির বিদ্যুৎ লাইন নেন। শনিবার সকালে পানিবান্ডা গ্রামের মৃত জুবেদ আলীর ছেলে শামিম মিয়া, হারুন অর রশিদের ছেলে সবুজ মিয়া (৩৫) ও খামার ম্যানেজার তোফাজ্জাল হোসেনসহ (৫৫) বেশ কয়েকজন জাল নিয়ে মাছ ধরতে যান। এ সময় খামারে ছিড়ে পড়ে থাকা বিদ্যুৎ লাইনে জড়িয়ে শামিম মিয়া ঘটনাস্থলেই মারা যান এবং সবুজ মিয়া ও তোফাজ্জাল হোসেন গুরুতর আহত হন। আহতদের ভালুকা সরকারী হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে ভালুকা মডেল থানার পরিদর্শক কামাল হোসেনসহ একদল পুলিশ ঘটনাস্থলে যান এবং খামার মালিক মোফাখ্খারুল আলমকে থানায় নিয়ে আসেন।


নিহতের বড় ভাই আব্দুল আলীম জানান, বেশ কয়েকদিন ধরেই খামার মালিককে ঝুলে থাকা বিদ্যুৎ লাইন সংস্কারের জন্য বলা হয়েছে। কিন্তু তাদের কথার কোন তোয়াক্কা করা হয়নি। বিদ্যুৎ লাইনটি ঠিক করা হলে হয়তো তার ভাইকে অকালে মরতে হতো না।


খামার মালিক মোফাখ্খারুল আলম জানান, বিদ্যুৎ লাইনটি অনেক আগের এবং বাঁশের খুটি দিয়ে খামারের উপর দিয়ে নেয়া। শুক্রবার রাতের ঝড়ে হয়তো বিদ্যুৎ লাইনের তারটি ছিড়ে পানিতে পড়ে থাকায় অসাবধানতায় এ ঘটনাটি ঘটতে পারে।


ভালুকা মডেল থানার পরিদর্শক মোহাম্মদ কামাল হোসেন জানান, খামার মালিককে থানায় নিয়ে আসা হয়। কিন্তু বাদি বিবাদি পক্ষ আপোষে মিমাংসা হওয়ায় ওই ঘটনায় অপমৃত্যু মামলা হয়েছে।


ভালুকা পিডিবির নির্বাহী প্রকৌশলী এজেএম আনোয়ারুজ্জামান জানান, খোঁজ নিয়ে দেখেছি, ওই এলাকায় বেশকিছু বিদ্যুৎ লাইন অনেক আগেই বিভিন্ন খুঁটি দিয়ে নেয়া হয়েছিলো। লাইনগুলো পর্যায়ক্রমে সংস্কার করা হবে ।


বিবার্তা/সাজ্জাদুল/এনএস


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com