হিলিতে অসহায় কৃষকের ধান কেটে ঘরে তুলে দিলো ছাত্রলীগ
প্রকাশ : ০২ মে ২০২৩, ১৮:২৩
হিলিতে অসহায় কৃষকের ধান কেটে ঘরে তুলে দিলো ছাত্রলীগ
দিনাজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরের সীমান্তবর্তী হাকিমপুর (হিলি) উপজেলায় চলতি বোরো মৌসুমেঅসহায় কৃষকের ধান কেটেঘরে তুলে দিয়েছে ছাত্রলীগ।


প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায়, স্থানীয় জাতীয় সংসদ সদস্য শিবলী সাদিক এবং উপজেলা চেয়ারম্যান হারুন উর রশিদ হারুন এর তত্বাবধানে, ছাত্রলীগ এর কেন্দ্রীয় নির্বাহী সংসদ কর্তৃক গৃহীত গরিব, অসহায় কৃষক এর ধান কাটা কর্মসূচির অংশ হিসেবে, হাকিমপুর উপজেলা ছাত্রলীগ এই ধান কাটা কর্মসূচি হাতে নিয়েছেন।


মঙ্গলবার (২ মে) বেলা ১১টায় উপজেলার খট্রামাধবপাড়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ড এর ঘাসুড়িয়া এলাকার কৃষক শেরা টিগ্যার ২ বিঘা জমির ধান কেটে দেন তারা।


হাকিমপুর (হিলি) উপজেলা ছাত্রলীগের সভাপতি সুমন মন্ডল ও সাধারণ সম্পাদক মাহাবুব আলম এর নেতৃত্বে বেলা ১১টা থেকে ২০ জনের সহযোগিতায় এ ধান কাটা কর্মসূচি শুরু করে ছাত্রলীগ কর্মীরা।


কৃষক শেরা টিগ্যা বলেন, চলতি বোরো মৌসুমে কাল বৈশাখীর ঝড়-বৃষ্টির শঙ্কায় জমির পাকা ধান ঘরে তোলা নিয়ে খুবই দুশ্চিন্তায় ছিলাম। রাতে মুঠোফোনে এমপি শিবলী সাদিক ও উপজেলা চেয়ারম্যান হারুন উর রশিদ এর সাথে কথা হয়। আজ সকালে তাদের তত্বাবধানে হাকিমপুর হিলি'র ছাত্রলীগের নেতাকর্মীরা ২ বিঘা জমির ধান কেটে, মাড়াই করে ঘরে তুলে দিয়েছেন। তাদের এমন কাজে আমি ভীষণ খুশি।


উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলম বলেন, বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় হাকিমপুর (হিলি) উপজেলার প্রত্যন্ত গ্রাম অঞ্চলে শ্রমিক সংকটের কারণে পাকা ধান কেটে, মাড়াই করে কৃষকের ঘুরে তুলে দেওয়া হয়েছে। আমরা খট্রামাধবপাড়া ইউনিয়নের ঘাসুড়িয়া গ্রামের শেরা টিগ্যা নামে এক অসহায় কৃষকের পাকা ধান কেটে, মাড়াই করে ঘরে তুলে দিয়েছি। চাহিদা অনুযায়ী কৃষকদের সকল সহযোগিতা করা হচ্ছে। বাংলাদেশ ছাত্রলীগ দেশের যেকোনো দুর্যোগ, দুঃসময়ে মানুষের পাশে দাঁড়িয়েছে। আগামীতেও আমরা সাধারণ মানুষের পাশে থাকবো।


অসহায় কৃষকের ধান কাটা ও মাড়াই কর্মসূচিতে অংশ গ্রহণ করেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি সুমন মন্ডল, সাধারণ সম্পাদক মাহাবুব আলম; পৌর সভাপতি তারিকুল সরকার, সাধারণ সম্পাদক অনিক সরকার; কলেজ ছাত্রলীগের সভাপতি শুভ আহম্মেদ; খট্রামাধবপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শান্ত,
সাধারণ সম্পাদক মিনহাজুল; আলিহাট ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মেজবাউল ইসলাম মীম; ছাত্রনেতা মারুফ, মুহিত, শাকিল, রিয়াদ, সাব্বির, সোহাগ, মোস্তাকিম, জুলহাস, উজ্জ্বল, মাসুমসহ আরও অনেকে।


বিবার্তা/গোলাম রাব্বানী/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com