ঈদযাত্রায় যাত্রীশূন্য দৌলতদিয়া ও পাটুরিয়া নৌরুট
প্রকাশ : ১৮ এপ্রিল ২০২৩, ১৯:৫১
ঈদযাত্রায় যাত্রীশূন্য দৌলতদিয়া ও পাটুরিয়া নৌরুট
রাজবাড়ী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঈদ ঘনিয়ে এলেও যাত্রী ও যানবাহনের চাপ নেই দৌলতদিয়া ও পাটুরিয়া নৌরুটে। তবে পদ্মা সেতু চালু হওয়ার আগে প্রতিবছর ঈদ এলেই ঘাট এলাকায় যাত্রী ও যানবাহনের চাপে ভোগান্তির পোহাতে হত- সেখানে ঘাট এলাকা এখনও ফাঁকা পড়ে আছে। যাত্রীরা ভোগান্তি ছাড়াই এবার ঈদযাত্রা করতে পারবেন বলে জানান ঘাট সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।


এ তথ্য জানান বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক নূর আহমেদ ভূঁইয়া। তিনি বিবার্তাকে বলেন, এখনো ঈদ যাত্রা শুরু হয়নি। ঈদের আগে আজ শেষ কর্মদিবস।


আগামীকাল থেকে কিছুটা যাত্রীর চাপ বাড়তে পারে। তবে যানবাহনের কোনো চাপ থাকবে না। কারণ বেশিরভাগ দূরপাল্লার পরিবহনগুলো পদ্মা সেতু হয়ে যাবে। তবে চাপ সামাল দিতে আমাদের পর্যাপ্ত পরিমাণ ফেরি থাকবে।


তিনি আরও বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বর্তমানে ১৮টি ফেরি চলাচল করছে। আরও দুটি ফেরি মাওয়া থেকে রওনা হয়েছে। তখন আমাদের বহরে ২০টি ফেরি থাকবে। এছাড়াও দৌলতদিয়া প্রান্তে ৩টি ফেরি সচল থাকবে। সেখানে মোট ৬টি পকেটে ফেরি ভিড়বে।


আরিচা লঞ্চ মালিক সমিতির দৌলতদিয়া ঘাটের তত্ত্বাবধায়ক নূরুল আনোয়ার মিলন বিবার্তাকে বলেন, এখনো লঞ্চে তেমন যাত্রীর চাপ নেই। ঈদযাত্রায় লঞ্চ যাত্রীদের পারাপারের জন্য ৩৩টি লঞ্চ সচল থাকবে। আশা করছি ভোগান্তি ছাড়াই মানুষ ঘরে ফিরতে পারবে।


বিবার্তা/মিঠুন/রোমেল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com