কক্সবাজারে তিন অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার
প্রকাশ : ১২ এপ্রিল ২০২৩, ১৭:৩৬
কক্সবাজারে তিন অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প ও বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে অস্ত্র পাচারকারী চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।


বুধবার (১২ এপ্রিল) দুপুরে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলাম।


সোমবার (১০ এপ্রিল) উপজেলার ঈদগড় ইউনিয়নের ঢালারমোড় ও সদরের চৌফলদন্ডী থেকে তাদের গ্রেফতার করা হয়।


গ্রেফতারকৃত তিনজন হলেন, কক্সবাজার ভারুয়াখালী ইউনিয়নের বানিয়াপাড়ার আবছার কামালের ছেলে মো. হুমায়ুন কবির (২৩), একই ইউনিয়নের সাবেক পাড়ার এনামুল হকের ছেলে মো. রিয়াজ উদ্দীন (৩১) ও চৌফলদন্ডীর ডেইলপাড়ার সিরাজুল ইসলামের ছেলে আবদুল মালেক (২১)।


পুলিশ সুপার মাহফুজুল ইসলাম বলেন, সোমবার গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে ডিবি পুলিশের একটি টিম ঈদগড় ইউনিয়নে অভিযান চালায়। এক পর্যায়ে ঈদগড় ঢালারমোড় এলাকায় অস্ত্র ব্যবসায়ীদের একটি সিএনজি অটোরিকশা সামনের দিকে আসতে দেখে থামানো হয় এবং হাতেনাতে অস্ত্র ব্যবসায়ী হুমায়ুন কবির ও রিয়াজ উদ্দীনকে গ্রেফতার করা হয়। এসময় তাদের অটোরিকশা পিছনে লুকিয়ে রাখা ছিল ১২ রাউন্ড রাইফেলের গুলি, ৩টি রাইফেলের ভাঙ্গা গুলি, দেড়হাজার পিস বুলেট উদ্ধার করা হয়। পরে তাদের দেওয়া তথ্যমতে আবদুল মালেককে তার বাড়ি থেকে গ্রেফতার করা হয়েছে।


প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তাদের একটি সংঘবদ্ধ চক্র অবৈধভাবে অস্ত্র তৈরী অস্ত্র চোরাচালান ও অস্ত্র ব্যবসায়ী চক্রের সক্রিয় সদস্য। তারা রোহিঙ্গা ক্যাম্পের সন্ত্রাসী গোষ্ঠীর কাছে ও দেশের বিভিন্ন নাশকতামূলক কর্মকাণ্ডের জন্য অস্ত্র পাচার করতো বলে স্বীকার করেছে। এই চক্রের সঙ্গে জড়িত অন্যান্য সদস্যদের গ্রেফতারের চেষ্টা চলছে। গ্রেফতারকৃত তিনজনের বিরুদ্ধে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে, জানান পুলিশ সুপার।


বিবার্তা/তাফহীমুল/এনএস

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com