কাউন্সিলর শিপলুকে কারাগারে প্রেরণ
প্রকাশ : ০৮ এপ্রিল ২০২৩, ২০:০২
কাউন্সিলর শিপলুকে কারাগারে প্রেরণ
রংপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রংপুরে সড়ক ও জনপদ বিভাগের জমি জাল দলিল করে বিক্রির মামলায় রংপুর সিটি কর্পোরেশনের ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর এবং তাজহাট মেট্রোপলিটন থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকারিয়া আলম শিপলুকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।


শনিবার (৮ এপ্রিল) দুপুর দেড়টায় রংপুর চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আহসানুল হক রানার আদালতে তাকে তোলা হয়। সেখানে তার বিরুদ্ধে থাকা চারটি ওয়ারেন্টভুক্ত মামলার মধ্যে তিনটি মামলায় আদালত জামিন মঞ্জুর করেন এবং ১৮১/২২ নম্বর চাঁদাবাজির মামলায় তাকে কারাগারে পাঠানো হয়।


জাকারিয়া আলম শিপলুর আইনজীবী মাহমুদুল হক সেলিম জানান, তার বিরুদ্ধে ওয়ারেন্ট থাকা তিনটি মামলায় আদালত জামিন মঞ্জুর করেছেন। আর একটি মামলায় শুক্রবার (৭ এপ্রিল) রাত সাড়ে ৯ টায় তাকে গ্রেফতার করে পুলিশ। জেলা ও দায়রা জজ আদালতে থাকার কারণে সেটির শুনানি করা সম্ভব হয়নি। সেই মামলায় তাকে কারাগারে পাঠানো হয়েছে।


রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ- পুলিশ কমিশনার আবু মারুফ হোসেন জানিয়েছেন, রংপুর সিটি কর্পোরেশনের ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জাকারিয়া আলম শিপলুকে মামলার ওয়ারেন্টের ভিত্তিতে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে জমি দখল, বাড়ি নির্মাণে বাধা দেয়া, ভাঙচুর, মারপিট, চাঁদাবাজিসহ চারটি মামলার ওয়ারেন্ট ছিল।


পুলিশের এই কর্মকর্তা আরও জানান, শুক্রবার (৭ এপ্রিল) রাত সাড়ে নয়টায় নগরীর বিনোদপুর এলাকার বাড়ি থেকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে আরো একাধিক মামলা বিচারাধীন রয়েছে। এছাড়াও তিনি একটি মামলার এক বছরের দণ্ডপ্রাপ্ত আসামি। ওয়ারেন্টগুলো আগেই আদালত জারি করলেও প্রক্রিয়াগতভাবে ওয়ারেন্টগুলো আমাদের কাছে না থাকায় তাকে গ্রেফতার করা সম্ভব হয়নি। তবে আদালত থেকে প্রাপ্ত হওয়ার পর পরই তাকে আইনের আওতায় আনা হয়েছে।


এর আগে শুক্রবার (৭ এপ্রিল) বিকেল সাড়ে পাঁচটায় আটটি পুলিশ ভ্যানে করে জাকারিয়া আলম শিপলুর বিনোদপুরস্থ বাড়ি ঘেরাও করে অভিযান পরিচালনা করে মেট্রোপলিটন পুলিশ। এক পর্যায়ে সেখানে আনা হয় সাঁজোয়া যান। অভিযানের খবর পেয়ে শিপলু বাহিনীর লোকজন বাড়ির সামনে এসে বিভিন্ন ধরনের স্লোগান দিয়ে অভিযান বাধাগ্রস্ত করার চেষ্টা করে। এ সময় অনেককে মুখে গামছা ও কাপড় বেঁধেও অবস্থান নিতে দেখা যায়। তারা যমুনা টেলিভিশনের বিরুদ্ধে নানা ধরনের বক্তব্য দেয় এবং ফেসবুক লাইভে তা প্রচার করে। এ নিয়ে সেখানে উত্তেজনাও তৈরি হয়।


পরে রাত সাড়ে নয়টায় কাউন্সিলর শিপলু বাড়ির দোতলা থেকে নিচে নেমে আসেন। এরপর পুলিশ তাকে গ্রেফতার করে মেট্রোপলিটন কোতোয়ালি থানায় নিয়ে যায়।


উল্লেখ্য, গত শনিবার (১ এপ্রিল) যমুনা টেলিভিশনের 'ক্রাইম সিন' এ জাকারিয়া আলম শিপলু ও তার বাহিনীর জমির দলিল জাল করে বিক্রি, জালিয়াতি, ভাঙচুর, অগ্নিসংযোগ, কবরস্থানের জমি বেদখল, মাদকে পৃষ্ঠপোষকতা এবং সিটি কর্পোরেশনের নির্বাচনী হলফনামায় তথ্য গোপন করার বিষয়ে একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করে।


বিবার্তা/সেলিম/নিলয়/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com