কাউখালীর মৃৎ শিল্প পল্লী ঘুরে গেলেন ২২ বিদেশী পর্যটক
প্রকাশ : ০৮ এপ্রিল ২০২৩, ১৯:২৪
কাউখালীর মৃৎ শিল্প পল্লী ঘুরে গেলেন ২২ বিদেশী পর্যটক
কাউখালী (পিরোজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পিরোজপুরের কাউখালী উপজেলার ঐতিহ্য সোনাকুর গ্রামের মৃৎ শিল্প পল্লী ঘুরে গেলেন ভারতীয় বিলাসবহুল প্রমোদতরী “এম ভি গঙ্গা বিলাস”এ আসা নরওয়ে-কানাডার ২২ পর্যটক।


৮ এপ্রিল শনিবার সকালে তারা সোনাকুর মৃৎ শিল্প পল্লীতে আসেন এবং সেখানে কুমারদের সাথে কথা বলেন এবং তাদের তৈরি মাটির সামগ্রী দেখেন। পরে তারা কাউখালীর শ্রী গুরু সংঘ কেন্দ্রীয় আশ্রম, কাউখালীর কেন্দ্রীয় শ্মশানঘাট এবং কাউখালীর কাচাঁবাজার পরিদর্শন করেন।


দুপরে বরিশাল, নারায়ণগঞ্জ ও সোনারগাঁওয়ের উদ্দেশ্যে কাউখালী ছাড়েন পর্যটকরা।


শুক্রবার (৭ এপ্রিল) সন্ধ্যায় ভারতীয় বিলাসবহুল প্রমোদতরী “এম ভি গঙ্গা বিলাস”-এ করে কাউখালীতে পৌঁছান নরওয়ে-কানাডার ২২ বিদেশী পর্যটক।


এমভি গঙ্গাবিলাসের বাংলাদেশের ‘জার্নিপ্লাস ট্যুর অপারেটর’ গাইড কায়েস খান বলেন, ৭ এপ্রিল শুক্রবার “করমজল বন্যপ্রাণী প্রজনন কেন্দ্র, হারবাড়িয়াসহ সুন্দরবনের কয়েকটি এলাকা পরিদর্শন শেষে সন্ধ্যায় কাউখালীতে পর্যটকরা। এরপর শনিবার কাউখালীর উপজেলার বিভিন্ন স্থান পরিদর্শন শেষে তারা বরিশাল, নারায়ণগঞ্জ ও সোনারগাঁয়ের উদ্দেশ্যে কাউখালী ছাড়েন।


১১ এপ্রিল নারায়ণগঞ্জ ও সোনারগাঁও ঘুরে ১২ এপ্রিল ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে নিজ দেশে ফিরে যাবেন তারা। যাত্রী ছাড়াই ভারতে যাবে জাহাজটি।


বিবার্তা/রবিন/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com