ডাস্টবিন থেকে উদ্ধার নবজাতক, অনেকেই চাচ্ছে দত্তক
প্রকাশ : ০৫ এপ্রিল ২০২৩, ১৫:১৯
ডাস্টবিন থেকে উদ্ধার নবজাতক, অনেকেই চাচ্ছে দত্তক
প্রিন্ট অ-অ+

নোয়াখালীর জেলা শহর মাইজদীতে ডাস্টবিন থেকে এক ফুটফুটে নবজাতককে জীবিত উদ্ধার করেছে এলাকাবাসী। নবজাতক ছেলে শিশুটি সুস্থ আছে বলে জানিয়েছে পুলিশ।


বুধবার (৫ এপ্রিল) দুপুরে সুধারাম মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।


এর আগে সকালে নোয়াখালী পৌরসভার ১ নং ওয়ার্ডের ডাস্টবিন থেকে দিনমজুর সুবল হোসেন কান্নার আওয়াজ শুনতে পেয়ে নবজাতকটিকে উদ্ধার করেন। এরপর শিশুটিকে ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।


নোয়াখালী পৌরসভার ১ নং ওয়ার্ডের কাউন্সিলর মো. আলমগীর হোসেন বলেন, দিনমজুর সুবল নবজাতকটিকে দেখতে পেয়ে আমাকে জানায়। ছেলে শিশুটির বয়স এক বা দুদিন হবে। অনেক ফুটফুটে চেহারা। আমাদের এলাকার অনেকেই দত্তক নিতে চাচ্ছে। শিশুটির শারীরিক সুস্থতার জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়।


এ বিষয়ে হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) সৈয়দ মহিউদ্দিন আবদুল আজিম বলেন, নবজাতকটি শিশু ওয়ার্ডে আছে। বর্তমানে সে সুস্থ আছে।


সুধারাম মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ারুল ইসলাম বলেন, ডাস্টবিন থেকে উদ্ধার হওয়া নবজাতকটি হাসপাতালে চিকিৎসাধীন আছে। আমি হাসপাতালে গিয়ে চিকিৎসকদের সঙ্গে কথা বলেছি। শিশুটি সুস্থ আছে বলে তারা জানিয়েছে। তবে কে বা কারা সুযোগ বুঝে শিশুটি ডাস্টবিনে ফেলে রেখে গেছে সে বিষয়ে তদন্ত চলছে।


নবজাতকটি দত্তক নেওয়ার বিষয়ে তিনি বলেন, এখন ওই শিশুর চিকিৎসা চলছে। পুরোপুরি সুস্থ না হওয়ায় এসব বিষয়ে সিদ্ধান্ত নেওয়া সম্ভব না। সুস্থ হলে আইনি প্রক্রিয়ার মাধ্যমে তা করা যাবে।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com