খানসামাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা ঘোষণা
প্রকাশ : ২২ মার্চ ২০২৩, ১৪:৪৭
খানসামাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা ঘোষণা
খানসামা (দিনাজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরের খানসামা উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা হিসেবে ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২২ মার্চ বুধবার সকালে আশ্রয়ণ-২ প্রকল্পের আয়োজনে গণভবন থেকে ভার্চুয়ালী যুক্ত হয়ে এ ঘোষণা দেন এবং চাবি ও দলিল হস্তান্তর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


ইউএনও রাশিদা আক্তারের সভাপতিত্বে খানসামা প্রান্তে সংযুক্ত ছিলেন অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী, এমপি। সহকারী কমিশনার (ভূমি) মারুফ হাসানের সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মেহেদী হাসান, উপজেলা চেয়ারম্যান সফিউল আযম চৌধুরী লায়ন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. মনজিল আফরোজ, ওসি চিত্তরঞ্জন রায়, ৬ ইউপি চেয়ারম্যান ও বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ।


উল্লেখ্য, ১ম,২য় ও ৩য় পর্যায়ে যথাক্রমে ৪১০, ৪৪৭ ও ৩০০ টি সর্বমোট ১১৫৭ টি "ক" শ্রেণির পরিবারকে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় নিয়ে আসা হয়েছে। খানসামা উপজেলার মোট "ক" শ্রেণির উপকারভোগীর সংখ্যা ১৫০৯ জন। এর মধ্যে ১১৫৭ জনকে পূর্ণবাসন করা হলে অবশিষ্ট ৩৫২ টি "ক" শ্রেণির পরিবারকে পুনরায় যাচাই-বাছাই করে ৩৫২ থেকে ১৫৯ জনের চূড়ান্ত তালিকা প্রস্তুত করা হয়। ৪র্থ পর্যয়ে এসে এই ১৫৯ জনকে জমিসহ গৃহ প্রদানের মাধ্যমে খানসামা উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন ঘোষণা করতে যাচ্ছে সরকার। তবে এর পরেও যদি কোন ভূমিহীন ও গৃহহীন থাকে তাদের জন্য পুনর্বাসন প্রক্রিয়া চালু থাকবে বলে জানান প্রধানমন্ত্রী।



বিবার্তা/জামান/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com