চিলমারীতে উদ্বোধনের অপেক্ষায় প্রধানমন্ত্রীর উপহারের ১৪৫ ঘর
প্রকাশ : ২১ মার্চ ২০২৩, ১৩:২৮
চিলমারীতে উদ্বোধনের অপেক্ষায় প্রধানমন্ত্রীর উপহারের ১৪৫ ঘর
চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুড়িগ্রামের চিলমারীতে গৃহহীন ও ভূমিহীনদের ১৪৫টি ঘর ২২ মার্চ, বুধবার উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


বুধবার ভার্চুয়ালি যুক্ত থেকে সারাদেশে এক যোগে উদ্বোধন করা হবে।


উপজেলার বিভিন্ন আশ্রয়ণ প্রকল্পে গিয়ে অসহায় ভূমিহীন ও গৃহহীনদের সাথে কথা বললে তারা জানান, ঘরের সাথে জমির কাগজপত্রের মালিকানা পেয়ে তারা এখন ভীষণ খুশি। বিনামূল্যে এসব ঘর পেয়ে আনন্দে আপ্লুত সুবিধাভোগীরা। তাদের অনেকেরই কাছে এরকম একটি ঘরের মালিক হওয়া ছিল স্বপ্নের মতো। অবশেষে তাদের এ স্বপ্ন পুরণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে নিজেদের স্থায়ী ঠিকানা হওয়ায় খুশি দারিদ্রপীড়িত জনপদের ভূমিহীন ও গৃহহীনরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য প্রাণ খুলে দোয়া করছেন অনেকে। ঘর পেয়ে এসব পরিবার অর্থনীতির মূল চালিকা শক্তি হিসেবে ভূমিকা রাখতে পারবে বলে মনে করেন সুবিধাভোগীরা।


থানাহাট ইউনিয়নের উচাভিটা এলাকায় আশ্রয়ণ প্রকল্পে ঘর পাওয়া কবিতন বেগম, আব্দুর রশিদ, মোহাম্মদ আলী, মনজিলা বেগম বলেন, আমরা খুব খুশি যে প্রধানমন্ত্রী আমাদের জন্য ঘরের ব্যবস্থা করে দিয়েছেন। এর বিনিময়ে মহান আল্লাহ তার সম্মান আরও বাড়িয়ে দিন। স্বপ্নেও কল্পনা করতে পারিনি যে, আমারা জমিসহ ইটের ঘর পাবো। এই বয়সে ইটের ঘরে থাকতে পেরে আমি ভীষণ খুশি হয়েছি। দোয়া করি শেখ মুজিবের বেটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য।


নতুন ঘর পাওয়া এসব ভূমিহীন ও গৃহহীন মানুষগুলোর চোখে মুখে এখন অনাবিল স্বপ্ন। তাদের চোখে মুখে এখন খুশির ঝিলিক।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহবুবুর রহমান জানান, চিলমারী উপজেলায় মোট ১৪৫ টি ঘরের উদ্বোধন হবে, এর মধ্য ৩য় পর্যায়ের ৪০টি এবং ৪র্থ পর্যায়ের মোট ১০৫টি গৃহ রয়েছে। এর মাধ্যমে চিলমারীর উপজেলার ভূমিহীন ও গৃহহীন পরিবারগুলোর আবাসন সমস্যার সমাধান হচ্ছে এবং চিলমারীর নদী সিকস্তি পরিবারের দূর্ভোগ হ্রাস পাচ্ছে।


বিবার্তা/রাফি/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com