লন্ডনে আগুনে ১ বাংলাদেশির মৃত্যু
প্রকাশ : ১০ মার্চ ২০২৩, ১৭:২৪
লন্ডনে আগুনে ১ বাংলাদেশির মৃত্যু
নোয়াখালী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লন্ডনের সেডনবার্গ শহরে আগুনে পুড়ে মো. মিজানুর রহমান (৪০) নামের এক বাংলাদেশির মৃত্যু হয়েছে। এই ঘটনায় বাংলাদেশিসহ আহত হয়েছেন আরও ২৩ জন। নিহত মিজানুর রহমান মাত্র ১৮দিন আগে জীবিকার সন্ধানে লন্ডনে গিয়েছিলেন।


গেল দিন বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে লন্ডনের র‌্যয়াল হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। নিহত মিজানুর রহমান নোয়াখালীর সেনবাগ উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের দক্ষিণ মোহাম্মদপুর গ্রামের আবদুর রব মেম্বারের ছেলে। তিন ভাই তিন বোনের মধ্যে মিজান ছিলেন দ্বিতীয়। এক ছেলে ও এক মেয়ের জনক তিনি। নিহতের বাবা আবদুর রব মেম্বার বলেন, মিজানুর রহমান দীর্ঘদিন সৌদি আরবে ছিলেন। ২০১৯ সালের প্রথম দিকে দেশে আসে মিজান। এরপর থেকে সে বাড়ীতে ছিল। ধারদেনার মাধ্যমে ১৬ লাখ টাকা জোগাড় করে গত ২৪ ফেব্রুয়ারি দেশ থেকে লন্ডনে যায় সে।


লন্ডনের সেডনবার্গ শহরে অন্য বাংলাদেশিদের সাথে একটি প্রতিষ্ঠানে কাজ করতো সে। গত শনিবার রাতে কাজ শেষে নিজ বাসায় এসে অন্যদের সাথে ঘুমিয়ে পড়ে সে। রাত ১২টার দিকে বাসায় থাকা একটি মোটরচালিত সাইকেলের ব্যাটারির বিষ্ফোরণ হয়। এতে আগুন ধরে যায়। পরে এই ব্যাটারির আগুন ছড়িয়ে বাসায় থাকা গ্যাস সিলিন্ডারে লাগলে সেটিও বিষ্ফোরিত হয়ে পুরে বাসায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফলে ঘরে থাকা মিজান সহ ২৪জন অগ্নিদগ্ধ হয়ে আহত হন। পরে আহতদের উদ্ধার করে লন্ডনের র‌্যয়াল হসপিটালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার রাত সাড়ে ১২টার দিকে মারা যান তিনি।


এদিকে মিজানের অকাল মৃত্যুতে তার দেশের বাড়ি সেনবাগে শোকের ছায়া নেমে এসেছে। স্বামীকে হারিয়ে পাগল প্রায় স্ত্রী খাদিজা আক্তার খুঁকি, ছেলে ইরফানুর রহমান রাফি ও মেয়ে নুসরাত জাহান সুরাইয়াও আশাহত হয়ে পড়েছেন। দ্রুত সময়ের মধ্যে মিজানুর রহমানের মৃতদেহ দেশে আনার বিষয়ে সরকারের সহযোগিতা চেয়েছেন তাঁর পরিবার।


বিবার্তা/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com