কালীগঞ্জে বিএসএফের নির্যাতনে যুবকের মৃত্যু
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২৩, ২১:৩১
কালীগঞ্জে বিএসএফের নির্যাতনে যুবকের মৃত্যু
ফাইল ছবি
লালমনিরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লালমনিরহাটের কালীগঞ্জের চন্দ্রপুর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের নির্যাতনে আহত সুমন মিয়া (২৫) নামে এক যুবক রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে।


২৮ ফেব্রুয়ারি, মঙ্গলবার ভোরে চিকিৎসাধীন অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। এর আগে গত ২৫ ফেব্রুয়ারি মধ্যরাতে সীমান্তে বিএসএফের নির্যাতনে আহত হন। নিহত সুমন মিয়া কালীগঞ্জ উপজেলার উত্তর বালাপাড়া এলাকার আলাউদ্দিনের ছেলে।


বিজিবি ও পুলিশ জানায়, গত ২৫ ফেব্রুয়ারি মধ্যরাতে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার ১৫ বিজিবি ব্যাটালিয়ন বুড়িরহাট বিওপি সীমান্ত পিলার ৯১৩ নং মেইন পিলার সংলগ্ন এলাকায় ৩-৪ জন সহ অবৈধভাবে ভারত হতে বাংলাদেশে ফেনসিডিল নিয়ে আসার সময় ভারতীয় অংশের ৭৫ বিএসএফ ব্যাটালিয়ন ওয়েস্ট চামটা ক্যাম্পের টহলরত বিএসএফের তাড়া খেয়ে সবাই পালিয়ে আসতে পারলেও সুমন মিয়া তাদের কাছে আটক হন। এসময় বিএসএফের তাকে নির্যাতন করে ফেলে রেখে যায়। পরে তার সহযোগীরা গুরুতর আহতাবস্থায় সুমনকে গোপনে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।


এ বিষয়ে কালীগঞ্জ থানার ওসি (তদন্ত) হাবিবুর রহমান হাবিব বলেন, রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে একটি রিপোর্ট আমার কাছে এসেছে। তদন্তের জন্য ঘটনাস্থলে এসেছি। তিনি আরও বলেন, সীমান্তে গেলে বিএসএফ তার মাথা ও বিভিন্ন জায়গায় আঘাত করে এতে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। কালীগঞ্জ থানায় একটি মামলার প্রস্তুতি চলছে।


বিবার্তা/তমাল/সোহেল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com