ভাষাশহীদের প্রতি বিনম্র শ্রদ্ধায় বাতিঘর আদর্শ পাঠগার
প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০২৩, ০১:২২
ভাষাশহীদের প্রতি বিনম্র শ্রদ্ধায় বাতিঘর আদর্শ পাঠগার
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

টাঙ্গাইল সদর উপজেলার বাতিঘর আদর্শ পাঠাগারে যথাযোগ্য মর্যাদায় ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা ও ভালোবাসা জানানোর মাধ্যমে আন্তর্জাাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।


মঙ্গলবার (২১ শে ফ্রেব্রুয়ারি) সকালে টাঙ্গাইল সদর উপজেলার মগড়া ইউনিয়ন কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেন পাঠাগারের সদস্যরা। এসময় উপস্থতি ছিলেন, বাতিঘর আদর্শ পাঠাগারের সভাপতি মো. শাহজাহান, সদস্য মো. হাবিবুর রহমান, রুহুল আমিন, আরমান সোহাগ, হাসিবুল ইসলাম হিমেল, মোহাম্মদ বাকীবিল্লাহ, মো. তানভীর হোসেন, মো. সুমন চৌধুরী ও অন্যান্য স্থানীয় ব্যক্তিবর্গ।


পরে পাঠাগার প্রঙ্গণে আয়োজিত আলোচনা সভায় শহীদদের আত্মত্যাগের কথা গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন তারা। আলোচনা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।


প্রসঙ্গত, “এসো বই পড়ি, নিজেকে আলোকিত করি” স্লোগানকে সামনে রেখে টাঙ্গাইল সদর উপজেলার চৌরাকররা গ্রামে ২০১০ সালে গড়ে ওঠে বাতিঘর আদর্শ পাঠাগার। প্রতিষ্ঠার পর থেকে পাঠাগারটি গ্রামের মানুষের মধ্যে পাঠাভ্যাস তৈরি ও জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মাণে সেলুন, বাসস্ট্যান্ড ও স্টেশন অণুপাঠাগার স্থাপনসহ শিক্ষামূলক কর্মকান্ডের পাশাপাশি আর্তমানবতার সেবায় বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে।


বিবার্তা/ইমরুল/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com