ইন্দুরকানীতে ১০ প্রাথমিক বিদ্যালয় ও ১৮ মাদ্রাসায় নেই শহিদ মিনার
প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:৪৬
ইন্দুরকানীতে ১০ প্রাথমিক বিদ্যালয় ও ১৮ মাদ্রাসায় নেই শহিদ মিনার
ইন্দুরকানী প্রতিনিধি, পিরোজপুর
প্রিন্ট অ-অ+

পিরোজপুরের ইন্দুরকানীতে মাধ্যমিক পর্যায়ে সকল বিদ্যালয়ে শহীদ মিনার থাকলেও বেশ কিছু মাদ্রাসা এবং বিদ্যালয়ে নেই কোন শহদ মিনার।


সরজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার ১২টি মাধ্যমিক বিদ্যালয়ের সবগুলোতেই শহিদ মিনার আছে। কিন্তু ১৮টি মাদরাসার কোনটিতেই নেই কোন শহিদ মিনার। অপরদিকে উপজেলার ৬৯টি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে ১০টিতে এখনো শহিদ মিনার করা হয়নি।


এ বিষয়ে ঐতিহ্যবাহী টগড়া দারুল ইসলাম কামিল মাদরাসার অধ্যক্ষ মো. দেলোয়ার হোসেন বলেন, প্রতিষ্ঠানে শহিদ মিনার না থাকায় আমরা সরকারি নির্দেশনায় মাদ্রাসার মাঠে কলা গাছ ও বাশেঁর খুঁটি দিয়ে অস্থায়ীভাবে মিনার তৈরি করে শিক্ষার্থীদের নিয়ে দিবসগুলো পালন করে আসছি।


উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বিশ্বজিৎ কর্মকার বলেন, শহিদ মিনার না থাকা স্কুলগুলোর তালিকা কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে।


মাদরাসা প্রাঙ্গণে শহিদ মিনার করার জন্য বরাদ্দ চেয়ে চিঠি পাঠানো হয়েছে বলে জানান উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মীর একে এম আবুল খায়ের।


উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) লুৎফুনেসা খানম বলেন, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস এবং ভাষা শহিদদের আত্মত্যাগ বাঙালী জাতির জন্য অহংকার ও গৌরবের। যে সকল শিক্ষাপ্রতিষ্ঠানে এখনো শহিদ মিনার করা হয়নি, অতিদ্রুত শহিদ মিনার নির্মাণের ব্যবস্থা গ্রহণ করা হবে।


বিবার্তা/শামীম/জামাল


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com