কুষ্টিয়ায় হেম আশ্রম পরিদর্শনে তুরস্কের রাষ্ট্রদূত
প্রকাশ : ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৫:৪৪
কুষ্টিয়ায় হেম আশ্রম পরিদর্শনে তুরস্কের রাষ্ট্রদূত
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লালন দর্শনে বিশ্বাসী ফরাসি নাগরিক দেবরাহ জান্নাতের আমন্ত্রণে তুরস্কের রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরান কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার প্রগাপুর সীমান্তে হেম আশ্রম পরিদর্শন করেছেন। সেখানে তিনি দীর্ঘ সময় অবস্থান করেন।


৫ ফেব্রুয়ারি, রবিবার দুপুরে হেলিকপ্টার যোগে হেমাশ্রমে পৌঁছালে তাকে রাষ্ট্রীয় সম্মান গার্ড অফ অনার দেওয়া হয়। পরে হেম আশ্রম অঙিনায় একটি আম গাছের চারা রোপন করেন তুরস্কের রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরান। এরপর লালন দর্শন সম্পর্কে জানতে প্রবীণ সাধু দরবেশ নহির ফকিরের সাথে কথা বলেন।


এসময় ফরাসি নাগরিক দেবরাহ জান্নাত, দৌলতপুর উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট এজাজ আহমেদ মামুন, দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল জব্বার, দৌলতপুর সহকারী কমিশনার (ভূমি) মো. শাহীদুল ইসলাম, দৌলতপুর থানার ওসি মজিবুর রহমানসহ আমন্ত্রিত সুধীজন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।


তুরস্কের রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরান লালন দর্শন সম্পর্কে জানতে চাইলে প্রবীণ সাধু দরবেশ নহির ফকির তাকে জানান, লালন দর্শন হচ্ছে মানবতা ও আত্মপ্রতিষ্ঠার মাধ্যমে সৃষ্টিকুলকে ভালোভাবে জানা ও বুঝা। যেখানে শাস্ত্রীয় জ্ঞান, আত্মিক জ্ঞান ও ঐশ্বরিক জ্ঞান লাভ করা যায়। আর মানুষকে ভজন সাধনের মাধ্যমে স্রস্টার সান্নিধ্য লাভ করা যায়। পরে সাধুদের পরিবেশনায় লালনের গান শুনেন মোস্তফা ওসমান তুরান।


বিবার্তা/শরীফুল/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com