বেলান নদী খনন শুরু, ভাগ্যবদলের আশায় কৃষক
প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২৩, ১৩:৩৩
বেলান নদী খনন শুরু, ভাগ্যবদলের আশায় কৃষক
খানসামা প্রতিনিধি, দিনাজপুর
প্রিন্ট অ-অ+

হাজারো কৃষকের স্বপ্ন পূরণের আশা নিয়ে দিনাজপুরের চিরিরবন্দর উপজেলায় বেলান নদ খনন কাজ শুরু হয়েছে।


২৬ জানুয়ারি, বৃহস্পতিবার দুপুরে খনন কাজ উদ্বোধন করেন অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী এমপি।


কাচিনীয়া বাজার বেলান খাল পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির অধীনে এবং জাইকা ও এলজিইডির অর্থায়নে চিরিরবন্দর উপজেলার তেঁতুলিয়া বৈকুন্ঠপুর এলাকায় চেইনেজ ০+০০০ কি.মি. থেকে ৮+৮০০ কি.মি. পর্যন্ত খনন কাজ উদ্বোধন করা হয়।


এলজিইডি অফিস সূত্রে জানা যায়, ক্ষুদ্রাকার পানি সম্পদ উন্নয়ন প্রকল্প ২য় পর্যায়ের আওতায় বাংলাদেশ সরকার ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা) এর যৌথ অর্থায়নে ও এলজিইডির বাস্তবায়নে বেলান নদী, মরা খাল ও শাখা খাল মিলে মোট ১১ কিলোমিটার নদী ৬ কোটি ৫৫ লাখ টাকা ব্যয়ে খনন কাজ সম্পন্ন করা হবে। এই নদী খননের ফলে কৃষি, মৎস্য চাষ, হাঁস পালন, আর্থ-সামাজিক উন্নয়ন ও ফসল উৎপাদনে সুবিধা পাবে চাষীরা।



চিরিরবন্দর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবু সুনীল কুমার সাহার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- খানসামা উপজেলা চেয়ারম্যান ও সফিউল আযম চৌধুরী লায়ন, ইউএনও খানসামা রাশিদা আক্তার, চিরিরবন্দর ইউএনও খালিদ আহসান, ওসি চিরিরবন্দর বজলুর রশিদ, ওসি খানসামা চিত্তরঞ্জন রায়, খানসামা উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম, চিরিরবন্দর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল আলিম সরকার, উপজেলা প্রকৌশলী ওবায়দুর রহমান, কাচিনীয়া বাজার বেলান খাল পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির সভাপতি শফিকুল ইসলামসহ অনেকে।


উল্লেখ্য, এর আগে খানসামা উপজেলায় বেলান নদ খনন কাজ শুরু হয়েছে।


বিবার্তা/জামান/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com