ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপনির্বাচন: প্রতীক পেলেন প্রার্থীরা
প্রকাশ : ১৬ জানুয়ারি ২০২৩, ১৮:১৪
ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপনির্বাচন: প্রতীক পেলেন প্রার্থীরা
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ব্রাহ্মণবাড়িয়া ২ সরাইল-আশুগঞ্জ আসনের উপনির্বাচনে প্রার্থীরা প্রতীক পেয়েছেন।


১৬ জানুয়ারি, সোমবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রতীক দেওয়া হয়েছে প্রার্থীদের। এদিন দুপুরে নির্বাচনের দায়িত্বে থাকা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শাহগীর আলম এই প্রতীক প্রদান করেন৷


এরমধ্যে স্বতন্ত্র প্রার্থীরা হলেন- পদত্যাগ পরবর্তী বিএনপি থেকে বহিষ্কৃত সাবেক সংসদ সদস্য স্বতন্ত্র প্রার্থী উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া পেয়েছেন ডাব প্রতীক, জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা পেয়েছেন সিংহ প্রতীক, আশুগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি স্বতন্ত্র প্রার্থী আবু আসিফ আহমেদ পেয়েছেন মোটরগাড়ী প্রতীক।


জাতীয় পার্টির প্রার্থী আব্দুল হামিদ ভাসানী পেয়েছেন দলীয় প্রতীক লাঙ্গল ও জাকের পার্টির প্রার্থী জহিরুল ইসলাম জুয়েল দলীয় প্রতীক পেয়েছেন গোলাপ ফুল।


নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ হবে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শাহগীর আলম ও সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকতা জিল্লুর রহমান। প্রার্থীদের আচরণ বিধি মানার আহ্বানও জানিয়েছেন তিনি।


এরআগে গত শনিবার ১৪ জানুয়ারী আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত ৩ প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। তারা হলেন- ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুবুল বারী চৌধুরী মন্টু, জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মঈন উদ্দিন মঈন, স্বাধীনতা শিক্ষক পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ শাহজাহান আলম সাজু।


এদিকে, ভোটের আগে বেশ আলোচনায় আসেন বিএনপি থেকে পদত্যাগ করা পাঁচবারের সংসদ সদস্য ৮৪ বছর বয়সি আব্দুস সাত্তার ভূঁইয়া। দলের কেন্দ্রীয় সিদ্ধান্তে পদত্যাগ করে ক্ষোভে দল থেকে পদত্যাগ করেন। তার নামে কেনা হয় মনোনয়নপত্র। এর পরপরই তাকে দল থেকে বহিষ্কারের প্রেস বিজ্ঞপ্তি দেয় কেন্দ্রীয় বিএনপি। সর্বশেষ সরাইল ও আশুগঞ্জ উপজেলা বিএনপি তাকে অবাঞ্ছিত ঘোষণা করে।


আগামী ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে ব্রাহ্মণবাড়িয়া ২ আসনের উপ নির্বাচনের ভোটগ্রহণ।


বিবার্তা/আকন্ঞ্জি/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com