অর্থ আত্মসাৎ মামলায় এহসান গ্রুপের উপদেষ্টা গ্রেফতার
প্রকাশ : ১৪ জানুয়ারি ২০২৩, ১৮:৪০
অর্থ আত্মসাৎ মামলায় এহসান গ্রুপের উপদেষ্টা গ্রেফতার
পিরোজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

অর্থ আত্মসাতের মামলায় বহুল আলোচিত এহসান গ্রুপের উপদেষ্টা মাওলানা আব্দুর রব খানকে (৭০) গ্রেফতার করেছেন পুলিশ। শুক্রবার (১৩ জানুয়ারি) রাতে তাকে গ্রেফতার করা হয়েছে।


জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান ওই গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে জানান, গ্রেফতারকৃত মাওলানা আব্দুর রব খান এহসান গ্রুপের উপদেষ্টা এবং খলিশাখালী আশরাফুল উলুম কাওমি মাদরাসা ও জান্নাতুল মাওয়া মহিলা মাদরাসার পরিচালক।


পিরোজপুর সদর থানার ওসি মো. মাসুদ্দুজ্জামান জানান, পিরোজপুরে এহসান গ্রুপের নামে যে অর্থ আত্মসাতের মামলা ছিল, সেই মামলায় গ্রেফতারকৃত মাওলানা আব্দুর রব এর নামে ১৭টি ওয়ারেন্ট হয়েছে। তাই তাকে গ্রেফতার করা হয়েছে।


জানা গেছে, গত ২০০৮ সালে পিরোজপুরে এহসান রিয়েল এস্টেট অ্যান্ড বিল্ডার্স নামের একটি প্রতিষ্ঠা করেন রাগীব আহসান। পরে প্রতিষ্ঠানটির নাম দেওয়া হয় এহসান গ্রুপ। প্রতিষ্ঠানটি এহসান মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড, এহসান সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লিমিটেড, ড্যাফোডিল মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড, এহসান বেসিক সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লিমিটেড ও এহসান রিয়েল এস্টেট অ্যান্ড বিল্ডার্স লিমিটেড নামের পাঁচটি প্রতিষ্ঠানের নামে অধিক মুনাফা দেওয়ার কথা বলে সঞ্চয় আমানত নিয়ে ব্যবসা শুরু করে।


পিরোজপুর ও আশপাশের এলাকায় এহসান গ্রুপ মূলত সুদবিহীন বিনিয়োগের প্রচার চালিয়ে গ্রাহকদের আকৃষ্ট করত। ওয়াজ মাহফিল আয়োজনের মাধ্যমে ব্যবসায়িক প্রচার চালাত। প্রতারণার মাধ্যমে গ্রাহকের ১৭ শতকোটির বেশি টাকা হাতিয়ে নেয় প্রতিষ্ঠানটি। ২০১৯ সালের জুলাই মাস থেকে প্রতিষ্ঠানটি গ্রাহকদের মাসিক লভ্যাংশ ও আমানতের টাকা ফেরত দেওয়া বন্ধ করে দেয়।


প্রতারণা ও জালিয়াতি করে গ্রাহকদের অর্থ আত্মসাতের অভিযোগে ২০২১ সালের ৯ সেপ্টেম্বর রাজধানীর তোপখানা রোড এলাকা থেকে এহসান গ্রুপের চেয়ারম্যান রাগীব আহসান ও তাঁর ভাই আবুল বাশার খানকে গ্রেপ্তার করে র‌্যাব। ওই দিনই পিরোজপুর থানা-পুলিশ রাগীব আহসানের অপর দুই ভাই মাহমুদুল হাসান ও খাইরুল ইসলামকে গ্রেপ্তার করে।


গ্রাহকের অর্থ আত্মসাতের ঘটনায় এহসান গ্রুপের উপদেষ্টা ও পরিচালকদের বিরুদ্ধে পিরোজপুরে এ পর্যন্ত ১৯টি মামলা হয়েছে।


বিবার্তা/তাওহীদ/এমএইচ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com