রাস্তা থেকে পিঁপড়ায় জড়ানো নবজাতক উদ্ধার
প্রকাশ : ০২ ডিসেম্বর ২০১৯, ১০:১০
রাস্তা থেকে পিঁপড়ায় জড়ানো নবজাতক উদ্ধার
রংপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রংপুরে রাস্তা থেকে পিঁপড়ায় জড়ানো অবস্থায় এক নবজাতককে উদ্ধার করেছে স্থানীয়রা। রবিবার শিশুটিকে রংপুর মেডিকেলে ভর্তি করা হয়। তার শারীরিক অবস্থা ভালো বলে জানিয়েছেন চিকিৎসক। এদিকে শিশুটিকে দত্তক নিতে আগ্রহ প্রকাশ করেছেন অনেকে।


রবিবার (১ ডিসেম্বর) সকালে রংপুর নগরীর হাজিরহাট এলাকায় হজ প্রশিক্ষণ কেন্দ্রের সামনে শিশুর কান্না শুনে ছুটে যান গৃহবধূ ফাতেমা বেগম। সেখানে গিয়ে এক ছেলে নবজাতককে দেখতে পান তিনি। শিশুটির শরীর পিঁপড়া দিয়ে ভর্তি ছিল। ফাতেমা বেগম তাৎক্ষণিক শিশুটি উদ্ধার করে নিজ বাড়িতে নিয়ে যান। পুলিশে খবর দেয়া হলে তারা নবজাতককে প্রথমে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করে। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে রংপুর মেডিকেলে পাঠানো হয়।


শিশুটির অবস্থা শঙ্কামুক্ত বলে জানিয়েছেন রংপুর মেডিকেল কলেজের চিকিৎসক ডা. নাফিস এহতেশাম।


এদিকে নবজাতকের বাবা-মা কিংবা স্বজনের কোনো খোঁজ পায়নি পুলিশ। নবজাতক উদ্ধারের খবর চারদিকে ছড়িয়ে পড়লে রবিবার সন্ধ্যাতেই শিশুটির দত্তক চেয়ে এক ব্যক্তি আদালতে আবেদন করেছেন বলে জানিয়েছেন রংপুর হাজিরহাট থানা ওসি মোস্তাফিজুর রহমান।


আগামী ১০ ডিসেম্বর দত্তক নেয়ার আবেদনের শুনানির দিন ধার্য করেছেন আদালত। পাশাপাশি প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হাজিরহাট থানা, জেলা শিশু কল্যাণ বোর্ড ও সমাজসেবা অধিদফতরকে নির্দেশ দেয়া হয়েছে।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com