সাংবাদিক শিমুল হত্যা: মেয়র মিরু জামিনে মুক্ত
প্রকাশ : ১৮ নভেম্বর ২০১৯, ০৯:৩৯
সাংবাদিক শিমুল হত্যা: মেয়র মিরু জামিনে মুক্ত
সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সিরাজগঞ্জের শাহজাদপুরে আলোচিত সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলার প্রধান আসামি মেয়র (সাময়িক বহিষ্কৃত) ও আওয়ামী লীগ নেতা হালিমুল হক মিরু জামিনে মুক্তি পেয়েছেন।


উচ্চ আদালতের আদেশে রবিবার (১৭ নভেম্বর) দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের প্রিজন সেল থেকে তিনি মুক্ত হন বলে রাজশাহী কারাগারের ডেপুটি জেলার সাইফুল ইসলাম জানান।


মিরুর ছোট ভাই হাফিজুর রহমান পিন্টু বলেন, প্রায় ২ বছর সাড়ে ৯ মাস হাজতবাসের পর হাইকোর্টের একটি বেঞ্চ ১২ নভেম্বর মিরুকে জামিন দেন। কাগজপত্র পৌঁছানোর পর রাজশাহী কারা কর্তৃপক্ষ তাকে মুক্ত করে দেন।


তিনি আরো বলেন, গত বৃহস্পতিবার চিকিৎসকরা মিরুর পাইলস অপারেশন করেছেন। তার শরীরে আরো কয়েকটি রোগ বাসা বেধেছে। এজন্য চিকিৎসকরা তাকে ঢাকার পিজি হাসপাতালে চিকিৎসা নিতে বলেন। রবিবার (১৮ নভেম্বর) তাকে রাজশাহী থেকে পিজিতে নেয়া হবে।


২০১৭ সালের ২ ফেব্রুয়ারি শাহজাদপুর পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মিরু গ্রুপের সঙ্গে ছাত্রলীগের একাংশের সংঘর্ষ চলাকালে, গুলিবিদ্ধ হয়ে পরদিন সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুলেরর মৃত্যু হয়। এ ঘটনার পর ৬ জানুয়ারি ঢাকা থেকে মিরুকে গ্রেফতার করে পুলিশ। এরপর থেকে তিনি জেলহাজতেই ছিলেন। ঘটনার পর নিহতের স্ত্রী নুরুন্নাহার খাতুন মিরুসহ ৪০ জনের বিরুদ্ধে মামলা করেছিলেন। এ মামলাটি বর্তমানে রাজশাহীর বিশেষ ট্রাইব্যুনালে বিচারাধীন রয়েছে।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com