এতিম খুশিকে বিয়ে দিলেন রংপুরের ডিসি
প্রকাশ : ১০ অক্টোবর ২০১৯, ২২:৩৪
এতিম খুশিকে বিয়ে দিলেন রংপুরের ডিসি
রংপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রংপুরে পিতা-মাতা হারা এতিম খুশি খাতুনকে বিয়ে দিলেন রংপুরের জেলা প্রশাসক আসিফ আহসান। আর এই এতিমের বিয়েতে সহযোগিতা করেছে সমাজসেবা অধিদফতর ও শেখ রাসেল বালিকা শিশু প্রশিক্ষণ ও পূনর্বাসন কেন্দ্র ।


বৃহস্পতিবার (১০ অক্টোবর) রংপুর পর্যটন মোটেলে এতিম মেয়ের বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়।


আর দশটি জাঁকজমকপূর্ণ বিয়ের মতো বেজেছে যন্ত্র সঙ্গীত বাজনা। হয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান।নিমন্ত্রণে এসেছিলেন উচ্চপদস্থ কর্মকর্তা, রাজনীতিক ও বড়বড় ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ।


জেলা প্রশাসন সূত্র জানায়, মোছা, খুশি খাতুন (১৮) নামে এতিম মেয়েটি ছোট বেলা থেকে মানুষের বাসা বাড়িতে গৃহকর্মী হিসেবে কাজ করত।সেখানে সে শারীরিক নির্যাতনের শিকার হয়। গৃহকর্তার নির্যাতনে সে ওই বাসা থেকে পালিয়ে গেলে স্থানীয় লোকজন তাকে থানায় সোপর্দ করেন। ২০১৪ সালে ২৫ এপ্রিল ঠাঁকুরগাও জেলা শিশু কল্যাণ বোর্ড কর্তৃক রংপুর সমাজসেবা অধিদফতরের সহযোগিতায় তাকে শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পূনর্বাসন কেন্দ্রে (বালিকা) রাখা হয়।সেখানে ১৮ বছর পূর্ণ হলে জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদফতরের সহযোগিতায় তাকে কারুপণ্য নামে শতরঞ্জি তৈরি প্রতিষ্ঠানে চাকরি দেয়া হয়।পরে রংপুর নগরীর নিউ সাহেবগঞ্জ এলাকার আজিজুল ইসলামের ছেলে মো. লিমন মিয়ার সাথে তার বিয়ের বিষয়টি পাকাপোক্ত করে জেলা প্রশাসন।ছেলেটির পেশায় রাজমিস্ত্রী।


সকলের পছন্দে বিয়েতে রাজি হওয়া নবদম্পত্তি অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, তারা একে অপরকে পেয়ে খুশি। এজন্য তারা জেলা প্রশাসক, সমাজসেবা সেবা কর্তৃপক্ষ সহ রংপুরের সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।


তারা আরো বলেন, তাদের ভবিষ্যৎ বংশধর যাতে মানুষের মতো মানুষ হতে পারে এজন্য সকলের কাছে দোয়া চান।


রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান জানান, মেয়েটি এতিম।তার বাবা মা নেই। প্রশাসন পাশে আছে এমন ধারণা যেন এতিম মেয়েটির হয় এজন্য প্রশাসনের পক্ষ থেকে বিয়ের ব্যবস্থা করা হয়েছে।যাতে সে অসহায়ত্ব বোধ করতে না পারে। তারা সুখে শান্তিতে বসবাস করতে পারে এজন্য তাদের নামে পারিবারিক পেনশনের ব্যবস্থা করা হবে। এছাড়া প্রশাসন থেকে সব ধরনের সহযোগিতাও অব্যাহত থাকবে।


তিনি আরো বলেন, ২ শতাধিক অনাথ বাচ্চাদের নিয়ে আনন্দ করা ও তাদের বোঝানো যে তোমরা একা নও আমরা সবাই তোমাদের পাশে আছি।


বিবার্তা/সোহেল/জাই


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com