কৃষক হত্যায় ১০ জনের যাবজ্জীবন
প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১৪:১০
কৃষক হত্যায় ১০ জনের যাবজ্জীবন
কিশোরগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কিশোরগঞ্জের করিমগঞ্জের কৃষক মানিক হত্যা মামলায় তিন সহোদরসহ ১০ জনকে যাবজ্জীবন কারাদণ্ড ও প্রত্যেককে পাঁচ লাখ টাকা করে জরিমানা করেছেন আদালত। এ মামলার অপর ১২ আসামিকে বেকসুর খালাস দেয়া হয়েছে।


সোমবার (১৬ সেপ্টেম্বর) বেলা ১১টায় আসামিদের উপস্থিতিতে কিশোরগঞ্জের ১-নং অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম এ রায় দেন।


যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন- করিমগঞ্জ উপজেলার পালইকান্দা গ্রামের বাদল, নয়ন, মানিক, সবুজ, লোকমান, আলমগীর, মিজান, গিয়াসউদ্দিন, রহমত আলী ও মামুন মিয়া। এদের মধ্যে প্রথম তিনজন আপন ভাই।


জানা যায়, কিশোরগঞ্জের করিমগঞ্জের পালইকান্দা গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ২০১১ সালের ৬ আগস্ট ১১টায় আব্দুল হেকিমের লোকজনের হামলায় কৃষক মানিক মিয়াসহ বেশ কয়েকজন আহত হন। দুপুরের দিকে করিমগঞ্জ হাসপাতালে মানিক মিয়া মারা যান।


রাষ্ট্রপক্ষের আইনজীবী জীবন কুমার জানান, দুপক্ষের জমি সংক্রান্ত বিরোধের জেরে মানিক মিয়া মারা যান। ২০১১ সালের ৬ আগস্ট নিহতের ভাই খায়রুল মিয়া বাদী হয়ে করিমগঞ্জ থানায় ২৭ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন।


এর ধারাবাহিকতায় আজ সোমবার (১৬ সেপ্টেম্বর) সকালে আসামিদের উপস্থিতিতে কিশোরগঞ্জের ১-নং অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম এ রায় দেন।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com