শিরোনাম
রিকশাচালকের সততা
প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০১৯, ১৭:২৫
রিকশাচালকের সততা
নওগাঁ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

তিন লাখ টাকা পেয়ে তা আত্মসাৎ না করে সততার পরিচয় দিয়েছেন রিকশাচালক সাজ্জাদ হোসেন। সাজ্জাদের এমন সততায় পঞ্চমুখ পুরো নওগাঁবাসী। নওগাঁ শহরের রিকশাচালকদের মুখে মুখে এখন তার নাম।


জানা যায়, গত ৬ সেপ্টেম্বর সকাল ৯টার দিকে শিক্ষক আবদুল হাকিম রাজশাহী যাওয়ার উদেশ্যে শহরের মুক্তির মোড় থেকে সাজ্জাদের ব্যাটারিচালিত রিকশায় ওঠেন। রাজশাহীর বাসে উঠার পর তার মনে পড়ে, তার সঙ্গে থাকা ব্যাগ তিনি ফেলে এসেছেন। ব্যাগের মধ্যে রয়েছে তিন লাখ টাকা ও প্রয়োজনীয় কাগজপত্র। সঙ্গে সঙ্গে বাস থেকে নেমে বাসস্ট্যান্ডে এসে রিকশাটি খোঁজাখুঁজি করে না পেয়ে সদর থানায় একটি সাধারণ ডায়েরি করেন তিনি।


অভিযোগ পেয়ে সদর থানা এসআই ইব্রাহিম হোসেন কয়েকটি স্থানের সিসি টিভি ফুটেজ সংগ্রহ করে ওই রিকশাচালককে শনাক্ত করেন। এরপর তার নাম ও ঠিকানা সংগ্রহ করে গত ৯ সেপ্টেম্বর রাত ১১টার দিকে ওই শিক্ষক এবং পুলিশ সদস্যরা রিকশাচালক সাজ্জাদের বাড়িতে যান। এসময় সাজ্জাদ হোসেন অক্ষত অবস্থায় তিন লাখ টাকা ফিরিয়ে দেন।


সাজ্জাদ হোসেন জানান, টাকার ব্যাগ নিয়ে তিনি তিন দিন ঘুরে মালিককে না পেয়ে বাড়িতে রেখে দেন।


সাজ্জাদ আরো বলেন, ওই দিন শিক্ষক আবদুল হাকিম রিকশা থেকে নেমে যাওয়ার পর দেখি রিকশায় একটি ব্যাগ পড়ে আছে। এরপর ব্যাগটি বাড়িতে নিয়ে এসে দেখি অনেক টাকা। টাকাগুলো নিয়ে দুশ্চিন্তায় পড়ে যাই। গরিব মানুষ, টিনের বেড়ার ঘর। টাকাগুলো হারিয়ে গেলে হয়তো বিপদ হবে। এ জন্য তিন দিন মুক্তির মোড়ে ঘুরেও টাকার মালিককে পাওয়া যায়নি। টাকাগুলো ফিরিয়ে দিয়ে এখন হালকা মনে হচ্ছে।


এ সময় পুলিশ সুপার আবদুল মান্নান বলেন, আপনারা যারা সম্পদ বহন করবেন সাবধানে বহন করবেন। আমরা ইতিমধ্যে মানি স্কট ব্যবস্থা চালু করার সিদ্ধান্ত নিয়েছি। ১০ লাখ টাকা যদি কেউ পরিবহন করতে চান, তাদের পুলিশি পাহারায় পৌঁছে দেয়া হয়। এ ক্ষেত্রে কোনো খরচ পুলিশকে দিতে হবে না। মানে বিনা খরচে জনগণ সেবা পাবেন।


বিবার্তা/আবদাল/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com