দেশবিরোধী ষড়যন্ত্র মোকাবিলায় সতর্ক থাকার আহ্বান পলকের
প্রকাশ : ২১ আগস্ট ২০১৯, ১৭:০৬
দেশবিরোধী ষড়যন্ত্র মোকাবিলায় সতর্ক থাকার আহ্বান পলকের
নাটোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দেশবিরোধী যে কোনো ষড়যন্ত্র মোকাবিলায় সতর্ক থাকতে আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রতি আহবান জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।


বুধবার (২১ আগস্ট) নাটোরের সিংড়া উপজেলা মিলনায়তনে বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদত বার্ষিকী এবং ২১ আগস্ট গ্রেনেড হামলায় শহীদদের স্মরণে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহবান জানান। সিংড়া উপজেলা আওয়ামী লীগ এ আলোচনা সভার আয়োজন করে।


প্রতিমন্ত্রী বলেন, ‘১৯৭৫ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যবৃন্দের নির্মম হত্যাকাণ্ড এবং ২০০৪ সালে গ্রেনেড হামলার মাধ্যমে শেখ হাসিনাকে হত্যা প্রচেষ্টা একই সূত্রে গাঁথা। উভয় ঘটনার সাথে দেশের স্বাধীনতা বিরোধী শক্তি জড়িত।’


তৎকালীন সরকার ’৭৫’র খুনীদের রক্ষা করে তাদের চাকরির ব্যবস্থা এবং গ্রেনেড হামলাকারীদের বিদেশে পাঠানোর মাধ্যমে পূণর্বাসিত করেছিল বলে তিনি উল্লেখ করেন।


পলক বলেন, মহান মুক্তিযুদ্ধে পাকিস্তান হানাদার বাহিনী এবং তাদের দোসররা পরাজিত হয়েছিল। পরাজয়ের প্রতিশোধ নিতেই ’৭৫’র রাজনৈতিক হত্যাকাণ্ড ঘটানো হয়েছিল। সেদিন তারা বঙ্গবন্ধুর কোনো রক্তকে বাঁচিয়ে রাখতে চায়নি। কিন্তু আল্লাহর কৃপায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানা প্রাণে বেঁচে যান।


তিনি বলেন, ‘২০০৪ সালে শেখ হাসিনার উপর গ্রেনেড হামলা চালিয়ে হত্যা প্রচেষ্টার উদ্দেশ্য ছিল শুধু আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করাই নয়, বঙ্গবন্ধুর যোগ্য উত্তরসূরীকে হত্যার মাধ্যমে দেশকে নেতৃত্বশূন্য করা।


তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী বলেন, ‘হাওয়া ভবনে বসে তৎকালীন তিনজন মন্ত্রী, একজন সংসদ সদস্য তারেক রহমানের নেতৃত্বে দেশের গোয়েন্দা সংস্থাকে ব্যবহার করে সেদিনের ওই হত্যা পরিকল্পনা করেছিল।’


ষড়যন্ত্রকারী এখনো দেশে-বিদেশে সক্রিয় উল্লেখ করে পলক বলেন, যে কোনো ষড়যন্ত্র মোকাবেলা করার জন্য আওয়ামী লীগ নেতা-কর্মীদের সতর্ক থাকতে হবে ।


সিংড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শেখ ওহিদুর রহমানের সভাপতিত্বে এ সভায় অন্যান্যের মধ্যে সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জিল্লুর রহমান বক্তৃতা করেন।


বিবার্তা/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com