চামড়ার টাকা লুটপাটের প্রতিবাদে রংপুরে মানববন্ধন
প্রকাশ : ২০ আগস্ট ২০১৯, ১৫:৩২
চামড়ার টাকা লুটপাটের প্রতিবাদে রংপুরে মানববন্ধন
রংপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

অসৎ চামড়া ব্যবসায়ীদের যোগসাজশে গরীব মানুষের হাজার কোটি টাকা লোপাটের প্রতিবাদে এবং মাঠ পর্যায়ে চামড়া সংগ্রহকারী ক্ষুদ্র ব্যবসায়ীদের ক্ষতিপূরণের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।


মঙ্গলবার (২০ আগস্ট) দুপুরে প্রেস ক্লাবের সামনে বাসদ মার্কসবাদী রংপুর জেলা শাখার উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়।


জেলা সমন্বয়ক কমরেড আনোয়ার হোসেন বাবলুর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন- সদস্য আহসানুল আরেফিন তিতু, বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র রংপুর জেলার দফতর সম্পাদক কামরুন্নাহার খানম শিখা, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট রংপুর জেলার সাধারণ সম্পাদক নিরঞ্জন রায় প্রমুখ।


বক্তারা বলেন, রাষ্ট্রের সহযোগিতায় অসৎ চামড়া ব্যবসায়ীরা সিন্ডিকেট করে কৃত্রিমভাবে চামড়ার বাজার ধসিয়ে দেয়। এর ফলে প্রায় দেড় হাজার কোটির টাকার চামড়া বিনামূল্যে তাদের হস্তগত হয়। এদিকে ঋণ করে ক্ষুদ্র ব্যবসায়ী এবং মাঠ পর্যায়ে চামড়া সংগ্রহকারীরা চামড়া কিনে অর্ধেক মূল্যে বিক্রয় করে সর্বস্বান্ত হয়।


বক্তারা আরো বলেন, সরকার গুটি কয়েক ব্যবসায়ীর স্বার্থে লাখ লাখ গরীব মানুষের বিপরীতে দাঁড়িয়েছে। অবিলম্বে সিন্ডিকেটের সাথে যুক্ত ব্যবসায়ীদের দৃষ্টান্তমূলক শান্তি এবং মাঠ পর্যায়ে চামড়া সংগ্রহকারী ও ক্ষুদ্র ব্যবসায়ীদের ক্ষতিপূরণের দাবী ও এই অন্যায় কর্মকাণ্ডের বিরুদ্ধে সর্বস্তরের মানুষকে সোচ্চার হওয়ার আহবান জানান।


বিবার্তা/সোহেল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com