রাশিয়ায় লোহার সেতু চুরি!
প্রকাশ : ০৮ জুন ২০১৯, ১২:২১
রাশিয়ায় লোহার সেতু চুরি!
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাশিয়ার আর্টিক অঞ্চলে উম্বা নদীর উপর তৈরি করা হচ্ছিল একটি সেতু। বেশ কিছুদিন ধরেই চলছিল সেই সেতু তৈরির কাজ। কাজ প্রায় শেষ হয়েই এসেছিল। হঠাত্ই দেখা গেল সেতুর প্রায় ৭৫ ফুট অংশ গায়েব!


রাশিয়ার সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ভিকে-তে গায়েব হয়ে যাওয়া সেতুর অংশের ছবি পোস্ট করেন এক ব্যক্তি। তারপর থেকেই সোশ্যাল মিডিয়ার প্ল্যাটফর্মে ঘুরতে থাকে ওই সেতুর ছবি। এরপরই বিষয়টি নিয়ে নড়েচড়ে বসে সে দেশের প্রশাসন।


শেয়ার হওয়া সেতুর সেই ছবিতে দেখা যাচ্ছে, নদীর উপর থাকা সেতুর মধ্যবর্তী অংশ গায়েব। সেই অংশের একটি টুকরো ভাঙাচোরা অবস্থায় পড়ে রয়েছে উম্বা নদীর পানিতে।


সেতুর এরকমভাবে গায়েব হয়ে যাওয়া দেখে চিন্তায় পড়েছেন সেখানকার স্থানীয় প্রশাসন। কী করে সেতুটির এমন অবস্থা হল তা জানতে তদন্তও শুরু হয়েছে।


বিশেষজ্ঞদের মতে, কোনোভাবেই সেতুর কোনো অংশ এভাবে ভেঙে পড়ে না। অর্থাৎ প্রাকৃতিক বিপর্যয়ের কারণে সেতুর এমন অবস্থা বলে মনে করছেন না তারা।


স্থানীয়দের একাংশের মতে, ব্রিজটি খুলে এনে তারপর সেখান থেকে লোহার জিনিসপত্র চুরি করেছে চোরেরা। পুলিশও এই বিষয়টি নিয়েই তদন্ত করছে।


এই মামলার দায়িত্বে থাকা এক পুলিশ অফিসার বলেছেন, সেতু থেকে জিনিস চুরি করে চোরেরা বিক্রি করেও থাকতে পারে। আমরা তদন্ত চালাচ্ছি। যদিও চোরেদের পরিচয়ের ব্যাপারে এখন তেমন কিছু জানা যায়নি।


তবে সেতুর যে অংশ চুরি হয়েছে, তার মূল্য মাত্র ছয় লাখ রুবল বা নয় হাজার ২০১ ডলার। সুত্র: আনন্দবাজার পত্রিকা


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com