পানিতে ডুবে টানা ৩৮টি জাদু দেখিয়ে বিশ্বরেকর্ড
প্রকাশ : ১৯ নভেম্বর ২০২৩, ০৯:৪৬
পানিতে ডুবে টানা ৩৮টি জাদু দেখিয়ে বিশ্বরেকর্ড
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ছোট্ট কিশোরী অ্যাভেরি এমারসন ফিসার। পানিতে ডুবে টানা ৩৮টি জাদু দেখিয়েছে সে। এতে তার নাম উঠেছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের খাতায়।


অ্যাভেরির বাড়িও যুক্তরাষ্ট্রে। এখন তার বয়স মাত্র ১৩ বছর। জাদুর খেলায় হাত পাকানোর পাশাপাশি পানির নিচে সাঁতার কাটার কৌশল বেশ ভালোভাবেই রপ্ত করেছে সে। এই দুই গুণ একসঙ্গে কাজে লাগিয়েই যুক্তরাষ্ট্রের সান ফ্রান্সিসকো শহরে সে জাদু দেখিয়েছে। পানির নিচে ৩৮টি জাদু দেখাতে তার সময় লেগেছে মাত্র তিন মিনিট।


অ্যাভেরিকে অভিনন্দন জানিয়ে ইনস্টাগ্রামে একটি ভিডিও প্রকাশ করেছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষ। তাতে দেখা যায়, ডুবুরির পোশাক পরে, মুখে অক্সিজেনের নল লাগিয়ে একের পর এক জাদু দেখিয়ে যাচ্ছে অ্যাভেরি। ভিডিওতে লাইক দিয়েছেন প্রায় আট হাজার মানুষ। আর এত কম বয়সে অ্যাভেরির এই অর্জনের প্রশংসা করে মন্তব্য করেছেন অনেকেই।


গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের দেওয়া তথ্য অনুযায়ী, এর আগে ২০২০ সালে টানা ২০টি জাদু দেখিয়ে রেকর্ড করেছিলেন যুক্তরাজ্যের পেশাদার জাদুকর মার্টিন রিস। তবে তাঁর জাদু প্রদর্শনী পানির নিচে ছিল না। মার্টিনের সেই রেকর্ডই ভেঙেছে অ্যাভেরি। পানির নিচে জাদু দেখানোর এই পরিকল্পনা তাঁর মাথায় আসে করোনা মহামারির সময়। সে সময় তাঁর বয়স ছিল মাত্র ১০ বছর।


এরপর পানির নিচে সাঁতার কাটা শেখা শুরু করে অ্যাভেরি। এ নিয়ে বেশ কয়েকটি সনদও পেয়েছে সে। আর সাগরে ডুবুরির পোশাক পরে পানির নিচে সাঁতার কেটেছে ৩০ বারের বেশি।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com