খালি হাতে এম্পায়ার স্টেট ভবনে চড়লেন!
প্রকাশ : ১৪ নভেম্বর ২০২৩, ০৯:১৬
খালি হাতে এম্পায়ার স্টেট ভবনে চড়লেন!
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

সম্প্রতি নিউইয়র্ক শহরে আকাশছোঁয়া ওই ভবনে খালি হাতে চড়েছেন জেরাড লেটো। তিনি একজন অভিনেতা।


‘থার্টি সেকেন্ডস টু মার্স’ নামে তাঁর একটি সংগীত দলও রয়েছে। আগামী মার্চ থেকে বিভিন্ন দেশে সংগীত অনুষ্ঠানের আয়োজন করবে দলটি। এ নিয়ে প্রচারণা চালাতেই এম্পায়ার স্টেট বিল্ডিংয়ে চড়ার মতো দুঃসাহসিক কাজ করেছেন লেটো।


এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) ২২ সেকেন্ডের একটি ভিডিও প্রকাশ করেছে এম্পায়ার স্টেট বিল্ডিং কর্তৃপক্ষ।


তাতে দেখা গেছে, কমলা রঙের পোশাক পরা লেটো অনায়াসে ভবনটির বহিরাংশ বেয়ে উঠছেন। ভিডিওটি ১২ লাখের বেশিবার দেখা হয়েছে। তাতে লেটোর এ কাণ্ডের প্রশংসা করে মন্তব্য করেছেন অনেকেই।


হলিউডের চলচ্চিত্র ‘কিং কং’ ব্যাপক সাড়া ফেলেছিল সেই ১৯৩৩ সালে। চলচ্চিত্রটির শেষাংশে যুক্তরাষ্ট্রের এম্পায়ার স্টেট বিল্ডিং বেয়ে চূড়ায় উঠেছিল বিশালবপু এক বনমানুষ। এরপর প্রায় ১০০ বছর গড়িয়ে গেছে। হাল আমলে আবার ১০২ তলা ভবনটি বেয়ে উঠেছেন এক ব্যক্তি। তবে এবার কোনো চলচ্চিত্রে নয়, বাস্তবে!


আকাশছোঁয়া ভবনটি বেয়ে লেটোর আগে বাস্তবে কেউ ওঠেননি। এ অভিজ্ঞতা অসাধারণ ছিল বলে সাংবাদিকদের জানিয়েছেন তিনি। তবে কাজটি বড় চ্যালেঞ্জের ছিল বলে উল্লেখ করেন লেটো। এর প্রমাণ দিতে গিয়ে নিজের আঙুলের রক্তমাখা ক্ষতগুলো দেখিয়েছেন। বলেন, ‘আমরা সবে একটি গানের অ্যালবাম বের করেছি। এ ছাড়া বিশ্বের বিভিন্ন দেশে সংগীত অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সেটি উদ্‌যাপনের জন্যই আমার এই উদ্যোগ। আর আপনারা জানেন, আমার এ কাজের পেছনে আরেকটি কারণ ছিল—আকাঙ্ক্ষা পূরণ।’


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com