ফুটবলপ্রেমের কারণে পরতে হল হাতকড়া!
প্রকাশ : ০৮ আগস্ট ২০২৩, ১৯:০৮
ফুটবলপ্রেমের কারণে পরতে হল হাতকড়া!
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভিনসেনজো লা পোর্তার বাড়ি ইতালির নেপলস শহরে। দাগি অপরাধী তিনি। ১১ বছর ধরে পুলিশ তাঁকে খুঁজছে। পুলিশের খপ্পর থেকে বাঁচতে পালিয়েছিলেন গ্রিসে। বিয়ে করে সেখানে পেতেছিলেন নতুন সংসার। আর আয়রোজগার করতে রাঁধুনির কাজ নিয়েছিলেন একটি রেস্তোরাঁয়।


এত বছর গ্রিসে বেশ সফলভাবেই গা ঢাকা দিয়ে ছিলেন লা পোর্তা। তবে বাদ সাধে তাঁর ফুটবলপ্রেম। সম্প্রতি ইতালির সিরি ‘আ’ লিগে জয় পায় নাপোলি। সে সময় তিনি গ্রিসের কোরফু দ্বীপের একটি রেস্তোরাঁয়। নিজ শহরের ফুটবল দলের জয় দেখে উচ্ছ্বাস দমিয়ে রাখতে পারেননি লা পোর্তা। ওই রেস্তোরাঁর ব্যালকনিতে গিয়ে জয় উদ্‌যাপন শুরু করেন তিনি।


লা পোর্তার উদ্‌যাপনের সময়ের একটি ছবি হাতে পায় পুলিশ। তখনই তারা আটঘাট বেঁধে রওনা দেয় দ্বীপটির দিকে। পরে রাস্তায় মোটরসাইকেল চালানোর সময় তাঁকে গ্রেপ্তার করা হয়। এরপর এক বিবৃতিতে পুলিশ জানায়, প্রিয় দল জয় পাওয়ায় লা পোর্তা নিজেকে সামলে রাখতে পারেননি। সেই আনন্দ প্রকাশে ঘটেছে বিপত্তি।


লা পোর্তা ইতালিতে একটি অপরাধী চক্রের সঙ্গে ঘনিষ্ঠ ছিলেন। তাঁর বিরুদ্ধে দেশটির আদালতে ফৌজদারি অপরাধের সঙ্গে সংশ্লিষ্টতা, কর ফাঁকি ও প্রতারণার অভিযোগ প্রমাণিত হয়েছে। এর জেরে সাজা হয়েছে মোট ১৪ বছর। ইতালি সরকার তাঁকে দেশে ফিরিয়ে ওই সাজা দিতে চায়।


তবে ইতালিতে ফিরতে চান না লা পোর্তা। তাঁর আইনজীবী আথানাসিওস জিয়ানাকোউরিস বলেন, তিনি গ্রিসে নতুন করে সংসার পেতেছেন। সেখানে তাঁর ৯ বছরের এক সন্তান রয়েছে। সংসার চালাতে তিনি এখানে রাঁধুনির কাজ করছেন। এ ছাড়া তাঁর হৃদ্‌রোগও রয়েছে। ইতালিতে ফিরিয়ে নেওয়া হলে তিনি ও তাঁর পরিবার একেবারে ধ্বংস হয়ে যাবে।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com