পর্যটককে ভাড়ায় পোশাক দেবে এয়ারলাইনস!
প্রকাশ : ০৭ জুলাই ২০২৩, ০৯:৫২
পর্যটককে ভাড়ায় পোশাক দেবে এয়ারলাইনস!
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

জাপানের জনপ্রিয় দ্বীপগুলোতে পর্যটকেরা এখন থেকে ভাড়ায় পোশাক পরতে পারবেন। জাপান এয়ারলাইনসের ঘোষিত এই কার্যক্রমের মেয়াদ আপাতত ২০২৪ সালের ৩১ আগস্ট পর্যন্ত চালু থাকবে।


যারা ভ্রমণ করতে চান, তাদের জন্য সুখবরই বটে।
জাপান এয়ারলাইনস তাদের এই কার্যক্রমের নাম দিয়েছে ‘যেকোনো পোশাক, যেকোনো স্থানে’। এয়ারলাইনসের পক্ষ থেকে গত বুধবার এ ঘোষণা দেওয়া হয়েছে।


আগ্রহী আকাশপথের যাত্রীদের ওয়েবসাইটের মাধ্যমে এক মাস আগে তাঁদের প্রয়োজনীয় পোশাকের চাহিদার কথা জানাতে হবে। তাঁরা শরীরের মাপ অনুযায়ী পোশাক বাছাই করতে পারবেন। তারিখ অনুযায়ী পোশাক চলে যাবে যাত্রীর দেওয়া নির্ধারিত হোটেলে বা জাপানে তাঁর দেওয়া এয়ারবিএনবির ঠিকানায়।


এই পোশাকের ভাড়া শুরু হবে জাপানি মুদ্রায় চার হাজার ইয়েন থেকে। বাংলাদেশি মুদ্রায় এর পরিমাণ তিন হাজার টাকার কিছু বেশি। এয়ারলাইনস পুরুষের জন্য পছন্দ অনুযায়ী তিনটি শার্ট বা টি-শার্ট ও দুটি প্যান্ট এবং একইভাবে নারীদের জন্য চাহিদা অনুযায়ী সমপরিমাণ পোশাক সরবরাহ করবে। ভাড়া নেওয়া এই পোশাক দুই সপ্তাহ পর্যন্ত পরা যাবে। এই সময়ের মধ্যে পোশাক ফেরত না দিলে বাড়তি সময়ের জন্য অতিরিক্ত অর্থ গুনতে হবে। পোশাক ফেরত দিতে হবে হোটেলের অভ্যর্থনা কক্ষে।


জাপান এয়ারলাইনসের পক্ষ থেকে তাদের এই উদ্যোগকে পরিবেশবান্ধব হিসেবে দাবি করা হয়েছে। প্রতিষ্ঠানটি বলছে, পর্যটকেরা এই সেবা গ্রহণ করলে উড়োজাহাজের জ্বালানি ব্যবহার ও কার্বন ডাই-অক্সাইড নির্গমন কমবে। তাদের যুক্তি, বেশি বেশি মালামাল বহনের জন্য অতিরিক্ত জ্বালানির প্রয়োজন হয়। তারা আরও বলছে, এই সেবা গ্রহণের মাধ্যমে পর্যটকেরা তাঁদের নিজেদের পোশাকের স্থায়িত্ব বাড়াতে পারেন।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com