আকাশ থেকে ভিনগ্রহের প্রাণী!
প্রকাশ : ১৪ জুন ২০২৩, ১০:৪৭
আকাশ থেকে ভিনগ্রহের প্রাণী!
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঘটনাটি ঘটেছে নেভাদা অঙ্গরাজ্যের লাস ভেগাস শহরে। আমোদ-প্রমোদের জন্য শহরটির খ্যাতি রয়েছে। সেদিন ছিল ৩০ এপ্রিল, ঘড়ির কাঁটা রাত ১২টা পেরিয়েছে। তখনই আসে ওই ফোনকল। ঘটনার শুরু রাত ১২টার কিছুক্ষণ আগে।


এক পুলিশ সদস্যের শরীরে থাকা ক্যামেরায় ধরা পড়ে, উজ্জ্বল একটি বস্তু আকাশ থেকে পড়ছে। কিছুক্ষণ পরই জরুরি নম্বরে ফোন করে এক ব্যক্তি বলেন, তিনি ও তাঁর পরিবারের সদস্যরা দুটি প্রাণী দেখেছেন। প্রাণী দুটির বর্ণনা দিতে গিয়ে বলেন, ‘সেগুলো খুবই বড় আকৃতির। ৮, ৯, ১০ ফুটের মতো লম্বা হবে। দেখে ভিনগ্রহের প্রাণী বলে আমাদের মনে হচ্ছে। এসব প্রাণীর চোখ খুবই বড়। এতটা বড় যে ভাষায় বোঝানো যাবে না। মুখও বেশ বড়। আমি শতভাগ নিশ্চিত, তারা মানুষ নয়।’


ওই ব্যক্তির ফোন পেয়ে পুলিশের দুজন কর্মকর্তা ঘটনাস্থলে যান। কথা বলেন ফোন করা ওই ব্যক্তি ও তাঁর পরিবারের সদস্যদের সঙ্গে। তাঁদের কাছে জানতে চান, তাঁরা আকাশ থেকে কোনো কিছু পড়তে দেখেছেন কি না। এ সময় ওই ব্যক্তির পরিবারের একজন বলেন, তিনি বড় আকৃতির উজ্জ্বল এমন কিছু দেখেছিলেন।


স্থানীয় লোকজনের সঙ্গেও কথা বলেছে পুলিশ। তদন্ত চলেছে কয়েক দিন। পরে বিবৃতি দিয়ে লাস ভেগাস পুলিশের পক্ষ থেকে জানানো হয়, তারা কোনো মীমাংসায় আসতে পারেনি। এ অবস্থায় তারা প্রাথমিক তদন্ত শেষ করেছে।


যুক্তরাষ্ট্রে এমন ঘটনা কিন্তু নতুন নয়। বিগত ২৭ বছরে আকাশ থেকে বস্তু পড়া এমন আট শর বেশি ‘অজ্ঞাত’ ঘটনা তদন্ত করছে প্রতিরক্ষা দপ্তর। তবে এর মধ্যে মাত্র ২ থেকে ৫ শতাংশ ঘটনার ব্যাখ্যা পাওয়া গেছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তকর্তারা।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com