দৈর্ঘ্যে চুল ৫ ফুট; বাস্তবের 'র‍্যাপানজেল'
প্রকাশ : ১৬ জানুয়ারি ২০২৩, ০৯:২৮
দৈর্ঘ্যে চুল ৫ ফুট; বাস্তবের 'র‍্যাপানজেল'
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাশিয়ার বাসিন্দা জেনেভিয়েভ ডোভের লম্বা চুলের কাহিনি এখন সবার মুখে মুখে ঘুরছে।


চুলের দৈর্ঘ্য প্রায় পাঁচ ফুট। হাঁটার সময়ে পায়ে জড়িয়ে যায় চুল। শ‍্যাম্পু করলে চুল শুকোতে সময় লাগে দুদিন। শেষ কবে চুলে কাটিয়েছেন, তা-ও মনে করতে পারেন না।


রূপকথার গল্পে রাজকুমারী র‍্যাপনজেলের দীর্ঘ চুল বেয়ে প্রাসাদে উঠতেন তাঁর প্রেমিক। সে গল্প কমবেশি সকলেরই জানা। জেনেভিয়েভ যেন সেই বাস্তবের র‍্যাপানজেল। 


ইনস্টাগ্রামে জেনেভিয়েভের দীর্ঘ চুলের অনুরাগীর সংখ‍্যা এক লক্ষ ছাড়িয়েছে। জেনেভিয়েভের চুল শুধু লম্বাই নয়, সুন্দরও। ঝলমলে এবং উজ্জ্বল। জেনেভিয়েভের ইনস্টাগ্রামে উঁকি দিলেই দেখা যাবে সেই চুলের সৌন্দর্য। অনুরাগীদের জন‍্য নিজের বিভিন্ন ভিডিয়ো তৈরি করেন তিনি। অনেকেই মাঝেমাঝে তাঁর চুলের পরিচর্যার রুটিন জানতে চান। সম্প্রতি নিজের ইনস্টাগ্রাম ভিডিয়োতে সে কথা জানিয়েছেন জেনেভিয়েভ।


তিনি জানিয়েছেন, র‍্যাপানজেল তাঁর অনুপ্রেরণা। ছোটবেলায় পড়া এই চরিত্রটির মতো হতে চেয়েছিলেন। তাই চুল কাটতেন না। তবে লম্বা চুল সামলানো সহজ নয়। পরিচর্যার একটা ঝক্কি তো রয়েছেই। সেই সঙ্গে অনেক কিছু থেকে নিজেকে দূরে রাখতে হয়। জেনেভিয়েভও তেমনটা করে থাকেন। চুল ভাল রাখতে ধূমপান করেন না। করেন না মদ‍্যপানও। প্রতি দিন সময় নিয়ে চুল আঁচড়ান। তাতে মাথার ত্বকের রক্ত চলাচল সচল থাকে। চুলও স্বাস্থ‍্যেজ্জ্বল হয়ে ওঠে। জেনেভিয়েভের মতে, স্বাস্থ‍্যকর জীবনযাপনে ভাল থাকে চুল।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com