২৫ বছর পর মিললো মূর্তির ছিন্ন মস্তক!
প্রকাশ : ২৫ নভেম্বর ২০২১, ০৮:৪১
২৫ বছর পর মিললো মূর্তির ছিন্ন মস্তক!
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

দীর্ঘ ২৫ বছর পর ফিরে এসেছে ১২১ বছর আগে সমাহিত ১৫ বছরের তরুণী জেনি স্টিভসের স্মরণে তৈরি মূর্তিটির ছিন্ন মস্তক। কানাডার নিউ ব্রন্সুইকের ছোট্ট দ্বীপ শহর হিলসবার্গের পুরনো কবরস্থান গ্রেস আইল্যান্ড সিমেট্রি'তে জেনিকে সমাহিত করা হয়েছিলো।


জেনির পরিবার তার স্মরণে ইতালিয়ান মার্বেল পাথরের একটি মূর্তি স্থাপন করেছিলো কবরের পাশেই। অসংখ্য ঘটনার সাক্ষী জেনির সেই মূর্তিটি নিয়ে ছড়িয়ে পরে নানা অশরীরী ক্ষমতার গুজব। এর জেরেই গেল শতকের শেষ দিকে মূর্তিটির মাথা ভেঙে নিয়ে যায় কে বা কারা। পুলিশে অভিযোগ দিয়েও লাভ হয়নি। অবশেষে প্রায় ২৫ বছর পর অক্ষত অবস্থায় জেনির মূর্তির সেই ছিন্ন মস্তকটি ফিরে এসেছে।


জেনির এক ভাইপোর মেয়ে ক্যাথলিন ওল্লাচি জানান, তারা ধরেই নিয়েছিলেন ভেঙে নেওয়া মাথাটি আর কখনো ফিরে পাওয়া যাবে না। আবারো মূর্তির ‘অলৌকিক’ ক্ষমতার গুজবের কারণে সেটি ২৫ বছর ধরে প্রতিস্থাপন করারও উদ্যোগ নেয়া হয়নি। মূর্তির অলৌকিক ক্ষমতা নিয়ে গুজব সত্য নয় বলেও দাবি করেন ক্যাথলিন ওল্লাচি। তবে ছিন্ন মস্তকের ফিরে আসাকে অলৌকিক বলতে বাধা নেই তার।


তিনি আরো জানান, ১৯৯৫ সালের দিকে মূর্তিটির মাথা ভাঙার পর তার বোন থানায় অভিযোগও করেছিলেন। কিন্তু দীর্ঘ সময় ধরেও পুলিশ সেই রহস্যের কোনো কিনারা করতে পারেনি। তারাও আশা ছেড়ে দিয়েছিলেন। এর মধ্যে সম্প্রতি একদিন কবরস্থানের তত্ত্বাবধায়ক জেনির মূর্তির ছিন্ন মস্তকটি নিয়ে বাড়িতে হাজির হন।


ক্যাথলিন ওল্লাচি বলেন, তাদের যে স্বজনদের উদ্যোগে মূর্তিটি তৈরি করা হয়েছিলো তারাই সেটি ঠিক করে দেয়ার আশ্বাস দিয়েছেন। এদিকে, নিউ ব্রন্সুইক পুলিশের অপরাধ বিভাগ মাথাটি ফিরে পাওয়ার কথা জানিয়েছে এক ফেইসবুক পোস্টে। পুলিশের ভাষ্য, তারাও জেনির পরিবারের সদস্যদের মতোই আশা ছেড়ে দিয়েছিলেন।


বিবার্তা/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com