বড়শিতে ২৫০ কেজির হাঙর শিকার করে মৎস্যজীবীর রেকর্ড (ভিডিও)
প্রকাশ : ০৪ অক্টোবর ২০২১, ০৮:৩৬
বড়শিতে ২৫০ কেজির হাঙর শিকার করে মৎস্যজীবীর রেকর্ড (ভিডিও)
সংগৃহীত ছবি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বন্য পশু শিকারের ভিডিও ভাইরাল হলেও, মাছ ধরার ভিডিও খুব একটা ভাইরাল হয় না সোশ্যাল মিডিয়ায়। কিন্তু এবার ৭ ফুটের একটি হাঙর ধরে রেকর্ড‌ গড়লেন যুক্তরাজ্যের এক মৎস্যজীবী। আর সেই মাছ ধরার ভিডিও ভাইরাল হয়ে গেছে সোশ্যাল মিডিয়ায়।


ওই মৎস্যজীবীর নাম সাইমন ডেভিডসন। তিনি নর্থম্পটনারের বাসিন্দা। তিনি এই ৭ ফুটের হাঙর মাছটিকে বড়শি দিয়ে ধরতে সক্ষম হন। কিন্তু তাকে ধরার প্রায় এক ঘণ্টা আগে থেকে চলে লড়াই। তবে শেষ পর্যন্ত তিনি এই মাছটিকে ধরতে সক্ষম হন।


জানা গেছে, ওই ৭ ফুটের হাঙর মাছটির ওজন ২৫০ কেজি। সুতরাং স্বাভাবিক ভাবেই খুব একটা সহজ কাজ নয় এত বড় মাছ বড়শি দিয়ে ধরা।


ভিডিওটি ক্লিকহার্ট টিভি নামক একটি ইউটিউব অ্যাকাউন্ট থেকে পোস্ট করা হয়েছে। সেই ভিডিওতে দেখা যাচ্ছে যে, ছিপে আটকে গেছে হাঙর মাছটি। সে ওই বড়সি থেকে মুক্ত হওয়ার জন্য পানির মধ্যেই ছটপট করে চলেছে। এক ঘণ্টারও বেশি সময় ধরে লড়াই করার পর তাকে ধরতে পারে সাইমন। তবে শেষ মুহূর্তে গিয়ে এই বিষয়টি ক্যামেরা বন্দি করতে সক্ষম হন সাইমন।


যদিও এই হাঙরটিকে ধরার পিছনে সাইমন একা ছিলেন না। তার সঙ্গে ছিলেন আরও পাঁচ জন সহকর্মী, যাদের যৌথ প্রচেষ্টায় তারা এই ২৫০ কেজির হাঙরটিকে ধরতে পারে। আবার তারাই একত্রিত ভাবে এই হাঙর মাছটিকে পানিতে ফেলে দিতে সাহায্য করেন।


তথ্য অনুযায়ী, এর আগে ১৯৯৩ সালে স্কটস মৎস্যজীবী ক্রিস বেনেটের জালে ধরা পড়েছিলো ২২৯ কেজির হাঙর। এবার সেই রেকর্ড‌টি ভেঙে দিলেন সাইমন ডেভিডসন। ডেভিডসন জানিয়েছেন যে, তিনি প্রথমে বুঝতে পারেননি এত বড় একটি হাঙর ধরা দিয়েছে তার বড়শিতে।


সংক্ষিপ্ত ভিডিও ক্লিপটি হাঙরটি ডেভিডসনের নৌকার কাছাকাছি আসলে ক্যামেরা বন্দি করা হয়। শুধু মাত্র সেই অংশটুকুই ইন্টারনেটে পোস্ট করা হয়। আর পোস্ট করা মাত্রই নজর কাড়ে সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের।


ভিডিও দেখতে এখানে ক্লিক করুন


বিবার্তা/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com