১১০ বছরেও খোঁজ মেলেনি যে রহস্যময় ট্রেনের
প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০২১, ১৪:৩৪
১১০ বছরেও খোঁজ মেলেনি যে রহস্যময় ট্রেনের
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

১৯১১ সালে ইটালির জেনেটি নামক একটি কোম্পানি চেয়েছিল যাত্রীদের বিনা টিকেটে ট্রেনে করে ইতালি ঘোরাতে। তবে শেষপর্যন্ত আর গন্তব্যে পৌঁছানো হয়নি ট্রেনটির। মাঝপথে রহস্যজনকভাবে ট্রেনটি হঠাৎ উধাও হয়ে যায়। ১১০ বছরের বেশি সময় পার হয়ে গেলেও ট্রেনটির কোনো খোঁজ মেলেনি এখনও। এমনকি খোঁজ মেলেনি ট্রেনের যাত্রীদেরও। বিজ্ঞানীরা অনেক অনুসন্ধান করেও পাননি ঘটনার কোনো যুক্তি বা সূত্র।


ট্রেনটি মূলত যাত্রীদের নিয়ে ইতালির বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াচ্ছিল। যাত্রাপথে একটি সুড়ঙ্গ পড়েছিলো। ট্রেনটি সেই সুড়ঙ্গে ঢুকেছিল ঠিকই, তবে আর বাইরে বের হয়নি। পরে ট্রেনটির সন্ধানে অনেকেই সুড়ঙ্গের ভেতরে গিয়েছেন, কিন্তু হারানো ট্রেনটির কোনো হদিস পায়নি কেউই। যদিও পাহাড়ের ভেতর দিয়ে তৈরি ওই সুড়ঙ্গের ভেতর অন্য কোনো রাস্তাও ছিলো না। এমনকি বিভিন্ন অনুসন্ধানে টানেলটির ভেতর কোনো দুর্ঘটনারও প্রমাণ পাওয়া যায়নি।


অবশ্য কেউ কেউ বলেন, ট্রেনটির ১০৬ যাত্রীর মধ্যে দুজনকে পরে উদ্ধার করা গেছে। তবে তাদের কাছ থেকে কোনো তথ্য পাওয়া যায়নি বলেও কথিত রয়েছে। তারা শুধু জানিয়েছিলো, প্রচণ্ড ধোঁয়া দেখে তারা ট্রেন থেকে লাফিয়ে পড়েছিলেন।


এই ঘটনাটি নিয়ে অনেক অদ্ভুত রহস্যময় কাহিনি প্রচলিত রয়েছে। বলা হয়, ১৮৪০ সালে, অর্থাৎ ট্রেনটি নিখোঁজ হওয়ার ৭০ বছর আগে মেক্সিকোর এক ডাক্তার নাকি ১০৪ জনকে রহস্যময়ভাবে উদ্ধার করে চিকিৎসা দিয়েছিলেন।


প্রথম বিশ্বযুদ্ধের সময় বোমা পড়ে সুড়ঙ্গটির প্রবেশমুখ বন্ধ হয়ে যাওয়ার পর অনুসন্ধানও বন্ধ হয়ে গিয়েছিল। আর বন্ধ সুড়ঙ্গের ভেতেই বন্দি হয়ে রয়ে গেছে ভূতুড়ে ট্রেনটির রহস্য।


বিবার্তা/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com