শিরোনাম
সন্তানের প্রাণ বাঁচাতে সিংহর সঙ্গে খালি হাতে লড়াই
প্রকাশ : ৩১ আগস্ট ২০২১, ০৯:৫৭
সন্তানের প্রাণ বাঁচাতে সিংহর সঙ্গে খালি হাতে লড়াই
প্রতীকী ছবি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সিংহর সঙ্গে একা লড়াই করলেন এক মা। সন্তানের প্রাণ বাঁচাতে খালি হাতেই সিংহর উপর ঝাঁপিয়ে পড়েন তিনি। এক প্রকার যুদ্ধ চলে তাদের মধ্যে। কোনো মতে সিংহর মুখ থেকে সন্তানকে কেড়ে নিয়ে পালিয়ে যান ওই মা। ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের দক্ষিণ ক্যালিফোর্নিয়ায়।


জানা যায়, ৩০ কেজি ওজনের ওই পাহাড়ি সিংহটি হঠাৎ পাহাড় থেকে নেমে লোকালয়ে চলে আসে। তখন একটি বাড়ির সামনে ৫ বছরের একটি শিশু একা একা খেলা করছিলো। সেই সময় শিশুটিকে কামড়ে ধরে নিয়ে যাওয়ার চেষ্টা করে সিংহটি। চিৎকার শুনে ঘরে থেকে বেরিয়ে আসেন শিশুটির মা। এমন দৃশ্য দেখতে পেয়েই খালি হাতে কিল, ঘুষি মারতে থাকে সিংটিকে। তারপর সিংহর মুখ থেকে সন্তানকে ছিনিয়ে নিয়ে হাসপাতালে ছুটে যান তিনি। মাথায় এবং বুকে গুরুতর চোট পায় শিশুটি। আপাতত শিশুটি হাসপাতালে চিকিৎসাধীন।


স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনীকে ঘটনাটি সম্পূর্ণ বর্ণনা করা হয়। ওই নারীর সকল বিবরণ শোনার পর ক্যালিফোর্নিয়ার বনবিভাগের তরফ থেকে এক কর্মীকে ওই এলাকায় পাঠানো হয়। সেখানে পৌঁছে ওই কর্মকর্তা দেখেন, পাহাড়ি সিংহটি তখনো ঘাঁটি গেড়ে বসে আছে। এবং আক্রমণাত্মক ভঙ্গিতে আবারও হামলা করার চেষ্টা করে। মানুষের নিরাপত্তার কথা মাথায় রেখে, পাহাড়ি সিংহটিকে গুলি করতে বাধ্য হন বনবিভাগের সেই কর্মী।


বিবার্তা/বিদ্যুৎ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com