বিয়ের দাওয়াতে না আসায় অতিথিদের জরিমানা!
প্রকাশ : ৩১ আগস্ট ২০২১, ০৯:৩০
বিয়ের দাওয়াতে না আসায় অতিথিদের জরিমানা!
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

আমেরিকার শিকাগোর এক নবদম্পতি তাদের বিয়ের অনুষ্ঠানের আয়োজন করেছিলেন। এতে দাওয়াত করেছিলেন অতিথিদের। সে অনুযায়ী জ্যামাইকাতে তাদের জাঁকজমকপূর্ণ ডেস্টিনেশন ওয়েডিংয়ের আয়োজন ছিলো। কিন্তু আসার কথা বলে দুই অতিথি আসেননি। এজন্য তাদের প্রতিজনকে ১২০ ডলার করে মোট ২৪০ ডলার (প্রায় ২০,০০০ টাকা) জরিমানা করেন দম্পতি।


অতিথিদের কাছে পাঠানো বিলের কারণ হিসেবে বলা হয়, ‌‘নো কল, নো শো’। অর্থাৎ তারা যে দাওয়াতে আসবেন না, সেটি তারা কল দিয়ে জানাবার প্রয়োজনও বোধ করেননি। চলতি সপ্তাহেই ‘হাফ পোস্ট’-এর সিনিয়র ফ্রন্ট পেজ সম্পাদক, ফিলিপ লুইস সেই বিলের একটি ছবি তুলে টুইটারে পোস্ট করেন। ছবিটি ইতোমধ্যে নেটিজেনদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া তৈরি করেছে।


আলোচিত ওই বিলের মধ্যে আরও উল্লেখ ছিলো, এটি আপনার কাছে পাঠানোর কারণ, অনুষ্ঠানের শেষ মুহূর্ত পর্যন্ত আসবেন বলে কথা দিয়েছিলেন। আপনার জন্য যে অ্যাডভান্স সিট বুকিং দেয়া হয়েছিলো, শুধু সেই সিটের খরচ হিসেবে এই বিল পাঠানো হয়েছে। কারণ, আপনি যে আসবেন না, সে ব্যাপারে আমাদের আগে থেকে জানাননি।


দ্য নিউইয়র্ক পোস্ট এরই মধ্যে নবদম্পতিকে খুঁজে বের করেছে। বিলের প্রেরক সেই যুগলের নাম ডগ সিমন্স ও ডেড্রা ম্যাকগি। তারা দুজনেই শিকাগোর বাসিন্দা। সিমন্স মূলত বিলটি তার ফেসবুক পেজে পোস্ট করেছিলেন; সঙ্গে হ্যাশট্যাগ ছিলো ‘#পেটি পোস্ট’।


নিউইয়র্ক পোস্টকে সিমন্স বলেন, আমরা চারবার জিজ্ঞেস করেছি সবাইকে, 'আপনি কি সত্যিই আসতে পারবেন?' তারা বলেছেন, 'হ্যাঁ, পারব।' এরপরেও তারা আসেননি। কিন্তু এটা যেহেতু জ্যামাইকাতে ডেস্টিনেশন ওয়েডিং ছিলো, আমাদের অবশ্যই আগে থেকে টাকা দিতে হয়েছিলো আয়োজকদের।


তিনি বলেন, এটা আসলেই খুব সামান্য ব্যাপার। কিন্তু তিনি এমন কোনো তুচ্ছ ব্যক্তি নন, নিমন্ত্রণ না রক্ষা করায় সত্যিই কাউকে জরিমানা করে বসবেন! সদ্য বিবাহিত এই বর জানালেন, তার আসল উদ্দেশ্য ছিলো এই বিল পাঠানোর মাধ্যমে মানুষের মাঝে নৈতিকতা বোধ জাগিয়ে তোলা। কোনো দাওয়াতে, বিশেষত ডেস্টিনেশন ওয়েডিংয়ে খরচটা একটু বেশিই হয়। তাই সেখানে আসতে না পারলে আগে থেকে জানানো উচিত, এই ভদ্রতাটুকু যেন তারা শিখেন- এটাই বুঝাতে চেয়েছিলেন তিনি।


বিবার্তা/বিদ্যুৎ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com